বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রথম দফার ৩০টি কেন্দ্রের সমস্ত বুথকে স্পর্শকাতর ঘোষণা করল কমিশন

প্রথম দফার ৩০টি কেন্দ্রের সমস্ত বুথকে স্পর্শকাতর ঘোষণা করল কমিশন

Malda: Paramilitary jawans conduct a route march ahead of Assembly elections, in a village in Malda district, Friday, Feb. 26, 2021. (PTI Photo) (PTI02_26_2021_000219A) (PTI)

আগামী ২৭ মার্চ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের একাংশে হবে ভোটগ্রহণ। মঙ্গলবার শেষ হবে ওই দফার মনোনয়নের পালা।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ৩০টি আসনে প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন। ২৭ মার্চ প্রথম দফায় জঙ্গলমহলের ৪ জেলায় ভোটগ্রহণ হবে। প্রতিটি বুথে আধাসেনা মোতায়েন করতে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। 

আগামী ২৭ মার্চ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের একাংশে হবে ভোটগ্রহণ। মঙ্গলবার শেষ হবে ওই দফার মনোনয়নের পালা। তার আগে প্রথম দফার ৩০টি আসনের প্রতিটিকে স্পর্শকাতর ঘোষণা করল কমিশন। অর্থাৎ এই সমস্ত বুথে থাকবে বাড়তি নিরাপত্তা ও ভিডিয়ো রেকর্ডিংয়ের ব্যবস্থা। জানা গিয়েছে, প্রথম দফার নির্বাচনের আগে রাজ্যে ৪৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করবে কমিশন। তবে তার মধ্যে কতটা বাহিনী ভোটকেন্দ্রে নিরাপত্তায় ব্যবহার করা হবে তা জানা যায়নি। 

রাজ্যে সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে প্রথম থেকেই উদ্যোগী হয়েছে কমিশন। সূত্রের খবর, রাজ্যে মোট ১০০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে পারে কমিশন। নির্বাচনী আধিকারিক ও পুলিশকর্তাদের ওপর নজরদারির জন্য দিল্লি থেকে দুঁদে আধিকারিকদের পাঠানো হয়েছে ইতিমধ্যে। আট দফার নির্বাচন শেষ পর্যন্ত রক্তপাতহীন করানো নিঃসন্দেহে বড় চ্যালেঞ্জ কমিশনের কাছে। 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

মোদীর হাত ধরে BJP-তে যোগদান বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, লড়বেন শুভেন্দুর জেলা থেকে বিশ্ব ক্রিকেট চায় না ওয়েস্ট ইন্ডিজ কখনও শক্তিশালী হয়ে উঠুক- গ্রেভের বড় অভিযোগ অবিশ্বাস্য কায়দায় ছক্কা বাঁচানোর পরে রান-আউট করলেন নেপালের খেলোয়াড়!- ভিডিয়ো আইপিএল বনাম লাল বল বিতর্কে সচিন, রাহুলদের উদাহরণ টেনে ইশানদের বড় বার্তা সৌরভের লস্করের 'ছকবাজ' জঙ্গির মৃত্যু পাকিস্তানে, মুম্বই হামলার মূল চক্রী ৫৩ বছরে সব সুখ দিয়েছেন শ্রীময়ীই,৩-য় বিয়ে করেই কাঞ্চন লিখলেন 'বেঁচে নেওয়ার…' রবিবাসরীয় কলকাতায় রুট মার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর, ৭ মার্চ আসছে আরও ৫০ কোম্পানি আজ কালাষ্টমীর উপবাস, জেনে নিন কোন বিশেষ ভোগ নিবেদনে তুষ্ট হন কালভৈরব তৈরি থাকুন, মার্চেই খেলা শুরু! জ্বালিয়ে দেওয়া গরম আসছে, বড় আশঙ্কা আবহাওয়াবিদদের শাহরুখের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি! নিলেন সরস্বতী-লক্ষ্মী-পার্বতীর নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.