বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নিমতিতা বিস্ফোরণে NIA- জেরার মুখে তৃণমূল প্রার্থী ইমানি বিশ্বাস
মমতা বন্দ্যোপাধ্যায় ও ইমানি বিশ্বাস। ফাইল ছবি
মমতা বন্দ্যোপাধ্যায় ও ইমানি বিশ্বাস। ফাইল ছবি

নিমতিতা বিস্ফোরণে NIA- জেরার মুখে তৃণমূল প্রার্থী ইমানি বিশ্বাস

  • বৃহস্পতিবার প্রায় ৩ ঘণ্টা ইমানি বিশ্বাসকে জেরা করেন NIA-র গোয়েন্দারা। বিস্ফোরণ সম্পর্কে তিনি কী জানতেন তা জানতে চান গোয়েন্দারা।

মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে বিস্ফোরণকাণ্ডে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী ইমানি বিশ্বাসকে জেরা করল NIA. সুতি বিধানসভা কেন্দ্র থেকে ইমানিবাবুকে প্রার্থী করেছে তৃনমূল। ওই কেন্দ্রের প্রাক্তন বিধায়ক তিনি। ২০১৬য় জোট প্রার্থীর কাছে তাঁর হার হয়েছিল। ফেব্রুয়ারি মাসে নিমতিতা স্টেশনে বিস্ফোরণে আহত হয়েছিলেন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। 

বৃহস্পতিবার প্রায় ৩ ঘণ্টা ইমানি বিশ্বাসকে জেরা করেন NIA-র গোয়েন্দারা। বিস্ফোরণ সম্পর্কে তিনি কী জানতেন তা জানতে চান গোয়েন্দারা।  গোয়েন্দা সূত্রের খবর, বিভিন্ন বিষয়ে জাকির হোসেনের সঙ্গে ইমানি বিশ্বাসের বিবাদ বেশ পুরনো। সেই বিবাদের জেরে তিনি জাকিরবাবুকে খুনের চেষ্টা করেছেন কি না তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। 

গত ১৭ ফেব্রুয়ারি রাত ৮টা নাগাদ মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে ট্রেন ধরতে গিয়েছিলেন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। তখন প্রচণ্ড বিস্ফোরণে আহত হন তিনি। সঙ্গে আহত হন আরও ২৬ জন। এই ঘটনায় ইতিমধ্যে ২ বাংলাদেশি যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জেরা করেই ইমানিবাবুর নাম পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। 

 

বন্ধ করুন