বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপিকে একটাও ভোট নয়, কলকাতায় বললেন কৃষক নেতা রাকেশ টিকায়েত
শনিবার কলকাতায় ভাষণ দিচ্ছেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।
শনিবার কলকাতায় ভাষণ দিচ্ছেন কৃষক নেতা রাকেশ টিকায়েত।

বিজেপিকে একটাও ভোট নয়, কলকাতায় বললেন কৃষক নেতা রাকেশ টিকায়েত

  • ভোটের সঙ্গে তাঁদের পশ্চিমবঙ্গ সফরের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেন টিকায়েত। তিনি বলেন, দিল্লির অনশন স্থল থেকেই সারা দেশে কৃষক মহাপঞ্চায়েতের আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল।

ভোটের মুখে পশ্চিমবঙ্গে এসে জোড়া কৃষক মহাপঞ্চায়েতের আয়োজন করলেন পঞ্জাবের কৃষক নেতা রাকেশ টিকায়েত। শনিবার কলকাতা ও নন্দীগ্রামে সভা করেন তিনি। সেখানে নো ভোট ফর বিজেপি স্লোগান তোলান কৃষক নেতারা। রাকেশ টিকায়েতের পশ্চিমবঙ্গ সফরকে কটাক্ষ করেছে বিজেপি। 

এদিন কলকাতার গান্ধীমূর্তির পাদদেশে আয়োজিত হয় প্রথম কৃষক মহাপঞ্চায়েতটি।ষ সেখানে রাকেশ টিকায়েত বিজেপির বিরোধিতা করে ঝাঁঝাল ভাষণ দেন। বলেন, আর যাকেই ভোট দিন বিজেপিকে দেবেন না। বিজেপি কৃষকবিরোধী প্রাইভেট কোম্পানি চালিত দল। এর পর কৃষক নেতারা যান নন্দীগ্রামে। সেখানেও কমবেশি একই কথা বলেন তাঁরা। এদিন রাকেশ টিকায়েতের সঙ্গে ছিলেন সমাজকর্মী মেধা পাটেকর। 

তবে ভোটের সঙ্গে তাঁদের পশ্চিমবঙ্গ সফরের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেন টিকায়েত। তিনি বলেন, দিল্লির অনশন স্থল থেকেই সারা দেশে কৃষক মহাপঞ্চায়েতের আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। এদিনের কর্মসূচি তার অংশমাত্র। 

রাকেশ টিকায়েতের পশ্চিমবঙ্গ সফরকে কটাক্ষ করে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ট্রাক্টরে করে যাঁরা এসেছেন তাঁদের পশ্চিমবঙ্গে স্বাগত। তবে রাজ্যের কৃষকদের মধ্যে তারা কোনও প্রভাব ফেলতে পারবেন না। 

 

বন্ধ করুন