বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌আপনারও চাকরি যাবে আমারও চাকরি যাবে’‌, সেলফি নিয়ে মন্তব্য মিমির
মিমি চক্রবর্তী
মিমি চক্রবর্তী

‘‌আপনারও চাকরি যাবে আমারও চাকরি যাবে’‌, সেলফি নিয়ে মন্তব্য মিমির

  • অভিনেত্রী বুথে ভোট দিতে ঢুকলেই সেলফি তোলার হিড়িক পড়ে যায়।

ভোট–পঞ্চমীতে এবার অন্যরকম ছবি ধরা পড়ল রাজ্য–রাজনীতিতে। বুথের ভেতর অভিনেত্রীকে পেলে যা হয় আর কি!‌ নিজেকে ধরে রাখাটাই চাপের। তাই মিমিকে দেখে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন ভোট কর্মীরা। রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। তাও আবার বুথের ভেতর। অভিনেত্রী বুথে ভোট দিতে ঢুকলেই সেলফি তোলার হিড়িক পড়ে যায়। তখন তৃণমূল কংগ্রেস সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী চিৎকার করে বলেন, ‘‌আরে করছেনটা কি!‌ আপনারও চাকরি যাবে আমারও চাকরি যাবে। ভোট পঞ্চমীতে জলপাইগুড়ির ভোটার মিমি শনিবার বেলা ১টা নাগাদ জলপাইগুড়ি পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলের ১৭/১৫৫ নম্বর বুথে ভোট দিতে আসেন। ভোটকর্মীরা আচমকা তাঁকে ঘিরে সেলফি তুলতে শুরু করেন। আর এতেই রীতিমতো আঁতকে ওঠেন সাংসদ।

আবার দেখা যায়, ভোট দিয়ে বের হচ্ছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তখন তাঁর পেছন পেছন বেরিয়ে আসেন ভোটকর্মীরাও। এমনকী স্কুলের বারান্দায় দাঁড়িয়ে তার সঙ্গে সেলফি তোলেন তাঁরা। ভোট কেন্দ্রের সমস্ত খবর আদান প্রদানের জন্যই মোবাইল ব্যবহার করা যেতে পারে। কিন্তু ব্যক্তিগত কোনও কাজে মোবাইল ব্যবহার করা যাবে না বলে নির্দেশ রয়েছে কমিশনের। তারপরও ওই ভোটকর্মী কী করে এই কাজ করলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। এরপর ভোট দিয়ে স্থানীয় কালীবাড়িতে পূজো দিয়ে বাড়ি ফিরে যান মিমি চক্রবর্তী। পরে ওই ভোটকর্মীকে ভোট কেন্দ্রে বসে মোবাইল ঘাটতে দেখা যায়।

আবার দেখা যায়, ভোট দিয়ে বের হচ্ছেন তৃণমূল কংগ্রেস সাংসদ। তখন তাঁর পেছন পেছন বেরিয়ে আসেন ভোটকর্মীরাও। এমনকী স্কুলের বারান্দায় দাঁড়িয়ে তার সঙ্গে সেলফি তোলেন তাঁরা। ভোট কেন্দ্রের সমস্ত খবর আদান প্রদানের জন্যই মোবাইল ব্যবহার করা যেতে পারে। কিন্তু ব্যক্তিগত কোনও কাজে মোবাইল ব্যবহার করা যাবে না বলে নির্দেশ রয়েছে কমিশনের। তারপরও ওই ভোটকর্মী কী করে এই কাজ করলেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। এরপর ভোট দিয়ে স্থানীয় কালীবাড়িতে পূজো দিয়ে বাড়ি ফিরে যান মিমি চক্রবর্তী। পরে ওই ভোটকর্মীকে ভোট কেন্দ্রে বসে মোবাইল ঘাটতে দেখা যায়।|#+|

এই ঘটনায় জলপাইগুড়ি জেলা নির্বাচনী আধিকারিক মৌমিতা গোদারা বসু জানান, ‘‌ভোট কেন্দ্রের বিভিন্ন তথ্য আদান প্রদান করার জন্য দু’‌জনের মোবাইল ফোন ব্যবহার করার অনুমতি রয়েছে। কখনই সেলফি তোলা যাবে না। বিষয়টি আমি খতিয়ে দেখছি।’‌ সূত্রের খবর, নির্বাচন কমিশনের পক্ষ থেকে অভিযুক্ত ভোটকর্মীকে অপসারিত করা হয়। তাঁর জায়গায় নতুন একজন ভোটকর্মীকে নিয়োগ করা হয়েছে।

বন্ধ করুন