বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌নন্দীগ্রামে পাঁচদিন থাকব, ভোট করে ফিরব’‌, দাসপুর থেকে চ্যালেঞ্জ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

‘‌নন্দীগ্রামে পাঁচদিন থাকব, ভোট করে ফিরব’‌, দাসপুর থেকে চ্যালেঞ্জ মমতার

  • অনেকেই ভেবেছিলেন তিনি এই আঘাতের পর আর আসবেন না। কিন্তু আজ, শুক্রবার দাসপুরের সভা থেকে নন্দীগ্রামে থাকার কথাই জানালেন তৃণমূল সুপ্রিমো।

যে নন্দীগ্রামে তাঁর উপর আঘাত নেমে এসেছিল সেই নন্দীগ্রামেই প্রথম দফার ভোটের পর থেকে পাঁচদিন থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়। অনেকেই ভেবেছিলেন তিনি এই আঘাতের পর আর আসবেন না। কিন্তু আজ, শুক্রবার দাসপুরের সভা থেকে নন্দীগ্রামে থাকার কথাই জানালেন তৃণমূল সুপ্রিমো। এমনকী তিনি সাফ জানিয়ে দেন, ভোট করিয়ে তবে তিনি সেখান থেকে নড়বেন। তাঁর প্রতিপক্ষে দাঁড়িয়েছেন দলবদলু শুভেন্দু অধিকারী। সুতরাং এটা এখন নজরকাড়া কেন্দ্র।

আজ দাসপুরের পথ ধরে তিনি যখন মঞ্চের দিকে আসছিলেন তখন ভিড় উপচে পড়ছে। মাথার উপর প্রখর রোদ জানান দিচ্ছে তাপ আরও বাড়বে। কিন্তু সেই তাপকে সহ্য করে জনতার উদ্দেশ্যে বার্তা দিলেন। তিনি অভিযোগ করেন, বহিরাগত গুন্ডা ঢুকিয়ে ভোট করাতে চাইছে বিজেপি। দাসপুরের সভায় তৃণমূলনেত্রী বলেন, ‘‌আমি বারবার বলেছি ওরা বহিরাগত গুন্ডাদের দিয়ে ভোট করাবে। গতকাল তা প্রমাণ হয়ে গিয়েছে।আমার কাছে খবর এল, কাঁথি বাসস্ট্যান্ড থেকে রাত ১১টায় ৩০ জন উত্তরপ্রদেশের গুন্ডা হাতেনাতে অস্ত্র–সহ ধরা পড়েছে। কাঁথিতে গুন্ডা ঢুকিয়েছে, নন্দীগ্রামেও ঢুকিয়েছে।’‌ গতকাল নন্দীগ্রামে শুভেন্দুর হয়ে সভা করতে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তারপরেই এমন অভিযোগ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আর তাই তৃণমূল নেত্রী জানান, ‘‌২৮ মার্চ থেকে থেকে পাঁচদিন থাকব নন্দীগ্রামে। সব লক্ষ্য রাখব। ভোট করে তারপর এখান থেকে যাব। মনে রাখবেন বাইরের গুন্ডা আসছে। বহিরাগতদের ঢুকতে দেবেন না। গুন্ডারা যদি বন্দুক নিয়ে দাঁড়ায় তাহলে মায়েদের বলবেন তারা হাতে যা পাবে তা নিয়ে তাড়া করবে। গুলির বদলে গুলি চালানো আমার রাজনীতি নয়। হেরে যাচ্ছে বুঝে গিয়েছে বিজেপি। তাই এইসব করছে।’‌

বন্ধ করুন