বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শিশু যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার গুরুং ঘনিষ্ঠ মোর্চা নেতা
লোপসেং লামা। ফাইল ছবি
লোপসেং লামা। ফাইল ছবি

শিশু যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার গুরুং ঘনিষ্ঠ মোর্চা নেতা

  • গোর্খা জনমুক্তি মোর্চার কার্যকরী সভাপতি লোপসেং লামা। তাঁর বিরুদ্ধে বুধবারই শিশু যৌন নিগ্রহের অভিযোগ দায়ের হয়। সূত্রের খবর, কালিম্পং আসন থেকে তৃণমূলের প্রার্থী হওয়ার কথা ছিল তাঁর।

শিশু যৌন নিগ্রহের অভিযোগে সিকিমে গ্রেফতার হলেন গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুং ঘনিষ্ঠ নেতা লোপসেং লামা। বুধবার তাঁকে নামচি থেকে গ্রেফতার করেছে সিকিম পুলিশ। সিকিমে একটি স্কুল রয়েছে লামার। তাঁর বিরুদ্ধে পকসো আইনের একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। 

গোর্খা জনমুক্তি মোর্চার কার্যকরী সভাপতি লোপসেং লামা। তাঁর বিরুদ্ধে বুধবারই শিশু যৌন নিগ্রহের অভিযোগ দায়ের হয়। সূত্রের খবর, কালিম্পং আসন থেকে তৃণমূলের প্রার্থী হওয়ার কথা ছিল তাঁর। 

গ্রেফতারির পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন সিকিমের DIG। তবে তাঁর বিরুদ্ধে ঠিক কী অভিযোগ তা জানাননি তিনি। প্রার্থীতালিকা ঘোষণার আগে এই গ্রেফতারিতে পাহাড়ের রাজনীতি ফের উত্তপ্ত হয়ে উঠেছে। 

বিমল গুরুংরা পলাতক থাকার সময় পাহাড়ে মোর্চার গুরুং শিবিরের কাজকর্ম পরিচালনা করতেন লামা। ৫ বছর GTA-র ডেপুটি চেয়ারম্যান ছিলেন তিনি। 

 

বন্ধ করুন