বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > গোঘাট বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
৬ এপ্রিল গোঘাটে ভোটগ্রহণ। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)
৬ এপ্রিল গোঘাটে ভোটগ্রহণ। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

গোঘাট বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • ৬ এপ্রিল গোঘাটে ভোটগ্রহণ। 

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন মানস মজুমদার। গোঘাট আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন বিশ্বনাথ কারক। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন ফরওয়ার্ড ব্লকের শিবপ্রসাদ মালিক।

হুগলি জেলা পশ্চিমবঙ্গের বর্ধমান বিভাগের অন্তর্গত একটি প্রশাসনিক জেলা। চুঁচুড়া শহরে এই জেলার সদর দফতর রয়েছে। হুগলি জেলা চারটি মহকুমায় বিভক্ত। চুঁচুড়া সদর, চন্দননগর, শ্রীরামপুর ও আরামবাগ। হুগলি জেলার বিধানসভা আসনগুলি হল - হরিপাল, তারকেশ্বর, পুরশুড়া, আরামবাগ (তফসিলি জাতি), গোঘাট (তফসিলি জাতি), খানাকুল, সিঙ্গুর, চন্দননগর, চুঁচুড়া, বলাগড় (তফসিলি জাতি), পান্ডুয়া, সপ্তগ্রাম, ধনেখালি (তফসিলি জাতি), উত্তরপাড়া, শ্রীরামপুর, চাঁপাদানি, চণ্ডীতলা এবং জাঙ্গিপাড়া।

ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ২০১ নম্বর গোঘাট বিধানসভা (তফসিলি জাতি) কেন্দ্রটি গোঘাট-১ ও গোঘাট-২ সিডি ব্লকের অন্তর্গত। গোঘাট বিধানসভা (তফসিলি জাতি) কেন্দ্রটি ২৯ নম্বর আরামবাগ লোকসভা কেন্দ্রের (তফসিলি জাতি) অন্তর্গত। ৬ এপ্রিল গোঘাটে ভোটগ্রহণ।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী মানস মজুমদার জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ১০২,০৫৮৷  দ্বিতীয় স্থানে ছিলেন ফরওয়ার্ড ব্লক প্রার্থী বিশ্বনাথ কারক৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭২ হাজার ৭২৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী মানস মজুমদার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লক প্রার্থী বিশ্বনাথ কারককে ৩০,৮৮৬ ভোটে পরাজিত করেছিলেন।

বন্ধ করুন