বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মহুয়া মৈত্রের বিরুদ্ধে লোকসভায় স্বাধিকার ভঙ্গের নোটিশ আনতে চলেছে কেন্দ্র
সোমবার লোকসভায় মহুয়া মৈত্র
সোমবার লোকসভায় মহুয়া মৈত্র

মহুয়া মৈত্রের বিরুদ্ধে লোকসভায় স্বাধিকার ভঙ্গের নোটিশ আনতে চলেছে কেন্দ্র

  • এদিন লোকসভায় তাঁর ভাষণে মহুয়া মৈত্র কোনও বিচারপতির নাম না করলেও ইঙ্গিতে স্পষ্ট করে দেন, তাঁর মন্তব্য সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি ও বর্তমানে রাজ্যসভার সাংসদ রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে লোকসভায় বিতর্কিত মন্তব্য করায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ আনতে চলেছে কেন্দ্রীয় সরকার। সোমবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদজ্ঞাপক বক্তব্য রাখতে উঠে ওই মন্তব্য করেন মহুয়া। সরকারের তরফে জানানো হয়েছে, মহুয়ার বক্তব্য সংসদের বিধি বিরোধী। 

কেন্দ্রীয় সরকারের এক বরিষ্ঠ মন্ত্রী জানিয়েছেন সংসদীয় বিধির ১২১ নম্বর ধারা অনুসারে যে কোনও সদস্যকে বিতর্কে অংশগ্রহণের সময় সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের বিচারপতিদের সম্মানরক্ষার বিষয়টি মাথায় রাখতে হয়। এক্ষেত্রে সেই বিধি ভঙ্গ করেছেন মহুয়া। 

এদিন লোকসভায় তাঁর ভাষণে মহুয়া মৈত্র কোনও বিচারপতির নাম না করলেও ইঙ্গিতে স্পষ্ট করে দেন, তাঁর মন্তব্য সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি ও বর্তমানে রাজ্যসভার সাংসদ রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে। 

কেন্দ্রীয় সরকারের তরফে জানা গিয়েছে, বিষয়টিকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে তারা। মহুয়া মৈত্রের বিরুদ্ধে সংসদীয় বিধি মেনে পদক্ষেপের প্রক্রিয়া শুরু করতে চলেছে তারা। 

 

বন্ধ করুন