বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > হরিণঘাটা (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী বিজেপির অসীম সরকার

হরিণঘাটা (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী বিজেপির অসীম সরকার

হরিণঘাটা বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

হরিণঘাটা বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

হরিণঘাটা বিধানসভা নির্বাচনে ৯৭,৬৬৬ ভোট পেয়ে জয়ী বিজেপির অসীম সরকার। অন্যদিকে তৃণমূল প্রার্থী নীলিমা নাগ (মল্লিক) ৮২,৪৬৬টি ভোট পেয়েছেন।

এই তফসিলি জাতি কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন নীলিমা নাগ (মল্লিক)। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন লোকগীতি গায়ক অসীম সরকার। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের অলোকেশ দাস।

নদীয়া জেলার একটি শহর হল হরিণঘাটা। শহরটি জেলার পূর্ব প্রান্তে নগরউখড়া থেকে ৭ কিলোমিটার ও দক্ষিণ প্রান্তে হাবড়া শহর থেকে ১৫ কিলোমিটার দূরে অবস্থিত। শহরটির নিকটবর্তী রেলওয়ে স্টেশন তিনটি হল হাবরা রেলওয়ে স্টেশন, কল্যাণী রেলওয়ে স্টেশন ও কাঁচরাপাড়া রেলওয়ে স্টেশন। হরিনঘাটা ডেয়ারি শিল্প ও বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য বিখ্যাত। এই শহরের কাছেই বিদ্যাধরী ও যমুনা নদী উৎপন্ন হয়েছে।

ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুয়ায়ী হরিণঘাটা (তফসিলি জাতি) বিধানসভা কেন্দ্রটি হরিণঘাটা সমষ্টি উন্নয়ন ব্লক, দেউলী ও হরিণঘাটা গ্রাম পঞ্চায়েতগুলি চাকদহ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। হরিণঘাটা (তফসিলি জাতি) বিধানসভা কেন্দ্রটি ১৪ নম্বর বনগাঁ লোকসভা কেন্দ্রের (তফসিলি জাতি) অন্তর্গত। আগে এই কেন্দ্রটি নবদ্বীপ লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছিল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী নীলিমা নাগ (মল্লিক) জয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের অজয় দাসকে ২১,৩৪৯ ভোটে পরাজিত করেন তিনি। নিলীমা নাগ মল্লিকের প্রাপ্ত ভোট ছিল ৯৪ হাজার ৫৩০৷ দ্বিতীয় স্থানের সিপিএম প্রার্থী অজয় দাসের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭৩,১৮১৷

২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের নিলিমা নাগ (মল্লিক) তাঁর নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী সিপিএমের ডা. বিশ্বজিৎ পালকে পরাজিত করেছিলেন। ২০০১ ও ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে, সিপিএমের বঙ্কিমচন্দ্র ঘোষ হরিণঘাটা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের দীপক বসু ও শরদিন্দু বিশ্বাস উভয়কেই পরাজিত করেছিলেন।১৯৯৬ সালে সিপিএমের মিলি হীরা কংগ্রেসের রত্ন ঘোষকে পরাজিত করেছিলেন। ১৯৯১, ১৯৮৭, ১৯৮২ ও ১৯৭৭ সালে সিপিএমের ননীগোপাল মালাকার কংগ্রেসের প্রতাপ রায়, কংগ্রেসের দিলীপ রায়, আইসিএসের ফণীভূষণ দাস ও কংগ্রেসের মানসকুমার গঙ্গোপাধ্যায়কে পরাজিত করেছিলেন। ১৯৭২ সালে সিপিআইয়ের শান্তিকুমার ভট্টাচার্য এই আসনে জয়ী হয়েছিলেন। ১৯৭১ সালে সিপিআইয়ের ননীগোপাল মালাকর হরিণঘাটা আসনে জয়ী হয়েছিলেন।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.