বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মামলার শুনানি ৯ ফেব্রুয়ারি, বাধা রইল না বিজেপির পরিবর্তন যাত্রায়
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

মামলার শুনানি ৯ ফেব্রুয়ারি, বাধা রইল না বিজেপির পরিবর্তন যাত্রায়

  • আদালতের তরফে জানানো হয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি মামলাটির শুনানি হবে। তবে যাত্রা শুরুর ওপরে কোনও স্থগিতাদেশ দেয়নি আদালত। এর পর মামলাকারীর আইনজীবী প্রশাসনকে চিঠি দিয়ে বিচারাধীন বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে বারণ করেছেন।

বিজেপির ‘পরিবর্তন যাত্রা’র অনুমতি না দেওয়ার দাবি জানিয়ে দায়ের মামলায় কোনও স্থগিতাদেশ দিল না আদালত। আগামী ৯ ফেব্রুয়ারি মামলাটির শুনানি হবে বলে আদালতের তরফে জানানো হয়েছে। ফলে বিজেপির যাত্রা শুরু করতে কোনও আইনি বাধা রইল না বলে মনে করছেন আইনজ্ঞরা।

শনিবার নবদ্বীপ থেকে শুরু হবে বিজেপির প্রথম পরিবর্তন যাত্রা। সূচনা করবেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। রাজ্যের আরও ৪ জায়গা থেকে চারটি যাত্রা বার করবে বিজেপি। এই যাত্রাগুলিকে নিষিদ্ধ ঘোষণার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রমাপ্রসাদ সরকার নামে এক আইনজীবী। তাঁর দাবি, এই যাত্রার ফলে রাজ্যে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে পারে। তাছাড়া এই রাজনৈতিক কর্মসূচির ফলে ছড়াতে পারে করোনা সংক্রমণও। 

আদালতের তরফে জানানো হয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি মামলাটির শুনানি হবে। তবে যাত্রা শুরুর ওপরে কোনও স্থগিতাদেশ দেয়নি আদালত। এর পর মামলাকারীর আইনজীবী প্রশাসনকে চিঠি দিয়ে বিচারাধীন বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে বারণ করেছেন। 

শনিবার নবদ্বীপ থেকে বিজেপির যে পরিবর্তন যাত্রার সূচনা হওয়ার কথা তার অনুমতি ইতিমধ্যে দলের জেলা সভাপতিকে দিয়েছে জেলা প্রশাসন। ফলে শনিবার নড্ডার কর্মসূচিতে কোথাও কোনও বাধা রইল না। তবে ৯ ফেব্রুয়ারির শুনানিতে আদালত আবেদনকারীর পক্ষে রায় দিলে সেখানেই স্থগিত করতে হতে পারে যাত্রা। 

 

বন্ধ করুন