বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মানুষের যন্ত্রণা আমার থেকেও বেশি, মিছিল শুরুর আগে টুইটে লিখলেন মমতা
রবিবার হুইলচেয়ারে বসে রোড শোয়ে মমতা।
রবিবার হুইলচেয়ারে বসে রোড শোয়ে মমতা।

মানুষের যন্ত্রণা আমার থেকেও বেশি, মিছিল শুরুর আগে টুইটে লিখলেন মমতা

  • হুইলচেয়ারে বসে রবিবারের নজিরবিহীন মিছিলে নেতৃত্ব দেন মমতা। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস। ছিলেন কলকাতা ও লাগোয়া এলাকায় দলের প্রার্থীরা।

পায়ে চোট নিয়েই নন্দীগ্রাম দিবসে কলকাতার পথে নেমেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হুইল চেয়ারে বসেই মেয়ো রোড থেকে হাজরা পর্যন্ত পদযাত্রা করেছেন তিনি। এত প্রতিকূলতা সত্বেও কেন তিনি পথে নামলেন, তাও জানিয়েছেন মমতা। মিছিল শুরু আগে এক টুইটে ব্যাখ্যা করেছেন তাঁর পথে নামার কারণ। 

রবিবার মিছিল শুরুর কিছুক্ষণ আগে মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, ‘আপসহীন ভাবে লড়াই করবো। এখনো আমি যথেষ্ট যন্ত্রণায় আছি, কিন্তু আমার মনে হয় মানুষের যন্ত্রণা আমার থেকেও বেশি। আমাদের মাটিকে রক্ষা করতে আমরা অনেক যন্ত্রণা সহ্য করেছি, ভবিষ্যতে আরও যন্ত্রণা সহ্য করবো। কিন্তু কখনো ভীতির কাছে আত্মসমর্পণ করবো না।’

হুইলচেয়ারে বসে রবিবারের নজিরবিহীন মিছিলে নেতৃত্ব দেন মমতা। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস। ছিলেন কলকাতা ও লাগোয়া এলাকায় দলের প্রার্থীরা।

গত বুধবার নন্দীগ্রামে প্রচারে আহত হন মমতা বন্দ্যোপাধ্যায়। রাতে তাঁকে কলকাতার SSKM হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। তৃণমূলের দাবি, মমতার ওপর পরিকল্পিত হামলা চালিয়েছে বিজেপি। যদিও কমিশনের কাছে রাজ্য পুলিশের তরফে রিপোর্টে জানানো হয়েছে দুর্ঘটনায় আহত হয়েছেন তিনি। একই রিপোর্ট দিয়েছেন এরাজ্যে কমিশনের পর্যবেক্ষকরা। 

 

বন্ধ করুন