বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জগদ্দল বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

জগদ্দল বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

২২ এপ্রিল জগদ্দলে ভোট। (নিজস্ব ছবি)

২২ এপ্রিল জগদ্দলে ভোট।

এই কেন্দ্রে এবারের তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন সোমনাথ শ্যাম। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন অরিন্দম ভট্টাচার্য। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন ফরওয়ার্ড ব্লকের নিমাই সাহা।

জগদ্দল দক্ষিণ ২৪ পরগণা জেলার সোনারপুর থানার অন্তর্গত একটি গ্রাম। অষ্টাদশ ও ঊনবিংশ শতাব্দীতে নির্মিত দু’‌টি আটচালা শিবমন্দির এই গ্রামের উল্লেখযোগ্য পুরাকীর্তি।এছাড়া জগদ্দল বিধানসভা কেন্দ্র উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্রও।এই কেন্দ্রটি ১৮ থেকে ৩৫ নম্বর ওয়ার্ডগুলি ভাটপাড়া পৌরসভার ভেতর রয়েছে। তাছাড়া কৌগাছি-১, কৌগাছি-২, মামুদপুর ও পানপুর-কেউটিয়া গ্রাম পঞ্চায়েতগুলি ব্যারাকপুর-১ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত রয়েছে। এই বিধানসভা কেন্দ্রটি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী পরশ দত্ত জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭৬ হাজার ৭১২৷ দ্বিতীয় স্থানে ছিলেন ফরওয়ার্ড ব্লক প্রার্থী হরিপদ বিশ্বাস। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৯ হাজার ৬৬৭৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী পরশ দত্ত তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লক প্রার্থী হরিপদ বিশ্বাসকে ২৭ হাজার ৪৫ ভোটে পরাজিত করেন। ২০১১ সালের নির্বাচনে, তৃণমূল কংগ্রেসের পরশ দত্ত তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লকের হরিপদ বিশ্বাসকে পরাজিত করেন। 

২০০৬ ও ২০০১ সালের বিধানসভা নির্বাচনে ফরওয়ার্ড ব্লকের হরিপদ বিশ্বাস জগদ্দল কেন্দ্র থেকে জয়ী হন। ২০০৬ সালে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি'র রাহুল সিনহা(বিশ্বজিৎ)‌ ও ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের মুকুল রায়কে পরাজিত করেন।১৯৯৬ সালে কংগ্রেসের অনয় গোপাল সিনহা, ফরওয়ার্ড ব্লকের নীহার বসুকে এই আসনে পরাজিত করেন।১৯৯১ সালে ফরওয়ার্ড ব্লকের নীহার বসু কংগ্রেসের অনয় গোপাল সিনহা, ১৯৮৭ সালে কংগ্রেসের ননী গোপাল সরকার, ১৯৮২ সালে কংগ্রেসের মৃগেন লাহিড়ি ও ১৯৭৭ সালে কংগ্রেসের সুধীন ভট্টাচার্য্যকে পরাজিত করেন।এর আগে জগদ্দল কেন্দ্রটি ছিল না।

ভোটযুদ্ধ খবর

Latest News

কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI অপারেশনের পর শরীর থেকে বের করা হয়নি সুচ, কাঠগড়ায় ডাক্তার, দিতে হবে ক্ষতিপূরণ ‘মন্ত্রকের সামনেও বসাবেন?’ অবৈধ হকার নিয়ে প্রশাসনকে তুলোধোনা বোম্বে হাইকোর্টের ‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.