বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জলঙ্গি বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

জলঙ্গি বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

২৯ এপ্রিল জলঙ্গিতে ভোট। (ছবি সৌজন্য নিজস্ব)

২৯ এপ্রিল জলঙ্গিতে ভোট।

এই বিধানসভায় তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রেজ্জাক। অন্য দিকে, বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন চন্দন মণ্ডল। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে দাঁড়াচ্ছেন সিপিআইএমের সইফুল ইসলাম মোল্লা।

জলঙ্গি বিধানসভা কেন্দ্র মুর্শিদাবাদ জেলার একটি বিধানসভা কেন্দ্র। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুয়ায়ী, ৭৬ নম্বর জলঙ্গি বিধানসভা কেন্দ্রটি জলঙ্গি সমষ্টি উন্নয়ন ব্লক, কাটলামারি-১, কাটলামারি-২, রাজাপুর ও রানিনগর-২ গ্রাম পঞ্চায়েত রানিনগর-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। জলঙ্গি বিধানসভা কেন্দ্রটি মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের অলোক দাসকে এই আসনে পরাজিত করেছিলেন। এবারে এই কেন্দ্র থেকে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রেজ্জাক। অন্য দিকে, বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন চন্দন মণ্ডল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল জিতেছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৬ হাজার ২৫০৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল কংগ্রেসের অলোক দাস। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭০ হাজার ৯৮৩৷ সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের অলোক দাসকে ২৫ হাজার ২৬৭ ভোটে পরাজিত করেছিলেন।

২০১১ সালের নির্বাচনে সিপিআইএমে’র আবদুর রেজ্জাক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূল কংগ্রেসের ইদ্রিস আলিকে এই আসনে পরাজিত করেছিলেন। ২০০৬, ২০০১, ১৯৯৬ ও ১৯৯১ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমে’‌র ইউনুস আলি সরকার জলঙ্গি কেন্দ্র থেকে জিতেছিলেন। ২০০৬ ও ২০০১ সালে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সুব্রত সাহা, ১৯৯৬ সালে কংগ্রেসের সামসুজ্জোহা বিশ্বাস ও ১৯৯১ সালে কংগ্রেসের রঞ্জিত হালদারকে পরাজিত করেছিলেন।

১৯৮৭ সালে সিপিআইএমে’‌র আতাহার রহমান, কংগ্রেসের আবদুল বারি বিশ্বাস, ১৯৮২ সালে আইসিএসের আজিজুর রহমান ও ১৯৭৭ সালে নির্দলের রণজিৎকুমার হালদারকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৭১—৭২ সালে ভারতীয় জন সংঘের প্রফুল্লকুমার সরকার এই আসনে জয়ী হন। তার আগে ১৯৬৯ ও ১৯৬৭ সালে কংগ্রেসের আজিজুর রহমান এই আসনে জিতেছিলেন।তারও আগে ১৯৬২ সালে নির্দলের আবদুল বারি মোক্তার এই আসনে জিতেছিলেন। ১৯৫৭ সালের নির্বাচনে কংগ্রেসের গোলাম সোলেমান এই আসনে জিতেছিলেন। ১৯৫১ সালে দেশের প্রথম নির্বাচনে জলঙ্গি কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন কংগ্রেসের এ.এম.এ.জামান।

ভোটযুদ্ধ খবর

Latest News

IIT খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য ১৬ জুলাই পর্যন্ত দারুন ভালো সময়! চাকরিতে পদোন্নতি, বেতনও বাড়তে পারে, লাকি কারা? ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.