বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > জলঙ্গি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের আবদুর রেজ্জাক

জলঙ্গি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের আবদুর রেজ্জাক

জলঙ্গি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

জলঙ্গি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

জলঙ্গি বিধানসভা নির্বাচনে ১,২৩,০৯৬ ভোট পেয়ে জয়ী তৃণমূলের আবদুর রেজ্জাক। পরাজিত বিজেপি প্রার্থী চন্দন মণ্ডল।

এই বিধানসভায় তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আবদুর রেজ্জাক। অন্য দিকে, বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন চন্দন মণ্ডল। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে দাঁড়াচ্ছেন সিপিআইএমের সইফুল ইসলাম মোল্লা।

জলঙ্গি বিধানসভা কেন্দ্র মুর্শিদাবাদ জেলার একটি বিধানসভা কেন্দ্র। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুয়ায়ী, ৭৬ নম্বর জলঙ্গি বিধানসভা কেন্দ্রটি জলঙ্গি সমষ্টি উন্নয়ন ব্লক, কাটলামারি-১, কাটলামারি-২, রাজাপুর ও রানিনগর-২ গ্রাম পঞ্চায়েত রানিনগর-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। জলঙ্গি বিধানসভা কেন্দ্রটি মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের অলোক দাসকে এই আসনে পরাজিত করেছিলেন। এবারে এই কেন্দ্র থেকে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রেজ্জাক। অন্য দিকে, বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন চন্দন মণ্ডল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল জিতেছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৬ হাজার ২৫০৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল কংগ্রেসের অলোক দাস। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৭০ হাজার ৯৮৩৷ সিপিএমের আবদুর রেজ্জাক মণ্ডল তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের অলোক দাসকে ২৫ হাজার ২৬৭ ভোটে পরাজিত করেছিলেন।

২০১১ সালের নির্বাচনে সিপিআইএমে’র আবদুর রেজ্জাক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি তৃণমূল কংগ্রেসের ইদ্রিস আলিকে এই আসনে পরাজিত করেছিলেন। ২০০৬, ২০০১, ১৯৯৬ ও ১৯৯১ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমে’‌র ইউনুস আলি সরকার জলঙ্গি কেন্দ্র থেকে জিতেছিলেন। ২০০৬ ও ২০০১ সালে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সুব্রত সাহা, ১৯৯৬ সালে কংগ্রেসের সামসুজ্জোহা বিশ্বাস ও ১৯৯১ সালে কংগ্রেসের রঞ্জিত হালদারকে পরাজিত করেছিলেন।

১৯৮৭ সালে সিপিআইএমে’‌র আতাহার রহমান, কংগ্রেসের আবদুল বারি বিশ্বাস, ১৯৮২ সালে আইসিএসের আজিজুর রহমান ও ১৯৭৭ সালে নির্দলের রণজিৎকুমার হালদারকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৭১—৭২ সালে ভারতীয় জন সংঘের প্রফুল্লকুমার সরকার এই আসনে জয়ী হন। তার আগে ১৯৬৯ ও ১৯৬৭ সালে কংগ্রেসের আজিজুর রহমান এই আসনে জিতেছিলেন।তারও আগে ১৯৬২ সালে নির্দলের আবদুল বারি মোক্তার এই আসনে জিতেছিলেন। ১৯৫৭ সালের নির্বাচনে কংগ্রেসের গোলাম সোলেমান এই আসনে জিতেছিলেন। ১৯৫১ সালে দেশের প্রথম নির্বাচনে জলঙ্গি কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন কংগ্রেসের এ.এম.এ.জামান।

ভোটযুদ্ধ খবর

Latest News

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন বাংলার সরকারি কর্মীদের লক্ষ্মীলাভ! কেন্দ্রের পথে হেঁটে বিজ্ঞপ্তি জারি রাজ্যের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকে টনি ক্রুস, কোন পাঁচ ফুটবলারের এটাই শেষ UEFA Euro 2024 'স্ত্রীজি আমার জামাকাপ খুলে নেবেন না প্লিজ', কাচুমাচু হয়ে বললেন রাজকুমার, তারপর? গুঁড়িয়ে দেবে শত্রুঘাঁটি! 'মেড ইন ইন্ডিয়া' ঘাতক ড্রোন 'নাগাস্ত্র ১' পেল সেনা

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.