বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘বাংলার নিজের মেয়ে’-কে ‘শিল্ড’ জেতাতে প্রচারের ময়দানে এবার ‘ধন্যি মেয়ে’
কলকাতায় জয়া বচ্চন। (ছবি সৌজন্য পিটিআই)
কলকাতায় জয়া বচ্চন। (ছবি সৌজন্য পিটিআই)

‘বাংলার নিজের মেয়ে’-কে ‘শিল্ড’ জেতাতে প্রচারের ময়দানে এবার ‘ধন্যি মেয়ে’

মিঠুনের পালটা এবার জয়া বচ্চনকে কাজে লাগাতে চলেছে তৃণমূল।

‌বিজেপির হয়ে রাজ্যজুড়ে প্রচার শুরু করেছেন বলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তী। এবার মিঠুনের পালটা আরও এক বলিউড অভিনেত্রীকে ভোটের প্রচারে নামাতে চলেছে তৃণমূল।তৃণমূল কংগ্রেসের হয়ে এবার প্রচারে দেখা যাবে বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন-জায়া জয়া বচ্চনকে। সোমবার থেকে রাজ্যে চারদিন প্রচার করবেন জয়া বচ্চন। জয়া রাজনীতির আঙিনায় নিতান্ত নতুন নয়। তিনি সমাজবাদী পার্টির সঙ্গে দীর্ঘদিন ধরেই যুক্ত। বিজেপির তীব্র বিরোধী। রাজনৈতিক মহলের মতে, মিঠুনের পালটা এবার জয়া বচ্চনকে কাজে লাগাতে চলেছে তৃণমূল।

তৃণমূলের তরফে জানানো হয়েছে, সোমবার দুপুরে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক  করতে পারেন ‘ধন্যি মেয়ে’-র জয়া বচ্চন। ফুটবল শিল্ড জয় নিয়ে যে কালজয়ী সিনেমায় অভিনয় করেছিলেন উত্তম কুমারও। সোমবার বিকেলে টালিগঞ্জের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের সমর্থনে রোড শো করবেন জয়া। তৃণমূলের হয়ে চারটি রোড শো করতে পারেন জয়া।সেইসঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও একটি প্রচারসভায় থাকতে পারেন এই সমাজবাদী পার্টি নেত্রী।

এবারে নির্বাচনে তৃণমূলের স্লোগান ‘বাংলার নিজের মেয়ে’-কেই চায়। তাই জয়া বচ্চনের মতো বাংলারই এক মেয়েকে প্রচারের কাজে এনে ‘শিল্ড’ জেতাতে চাইছে তৃণমূল। ২০০৪ সাল থেকে সমাজবাদী পার্টির হয়ে রাজ্যসভার সাংসদ হিসেবে দায়িত্ব সামলেছেন জয়া। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যেমন বচ্চন পরিবারের সখ্যতা খুব ভালো, তেমনই সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদবও বিজেপির বিরুদ্ধে তৃণমূল নেত্রীর পাশে এসে দাঁড়িয়েছেন। এই পরিস্থিতিতে জয়ার এই প্রচারে রাজনৈতিক দিক থেকেও খুব তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন