বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পূর্বাভাস মিলিয়ে রবিবার দুপুরে জেলায় জেলায় শুরু হয়ে দেল কালবৈশাখির তাণ্ডব
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পূর্বাভাস মিলিয়ে রবিবার দুপুরে জেলায় জেলায় শুরু হয়ে দেল কালবৈশাখির তাণ্ডব

  • রবিবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের একাশংশে ঝড়বৃষ্টি শুরু হয়েছে। বেলা গড়ালে মালদা, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও পুরুলিয়ায় কালবৈশাখি হানা দেবে।

অবশেষে চৈত্রের দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছেন রাজ্যের কয়েকটি জেলার বাসিন্দা। রবিবার বিকেলে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হানা দিতে চলেছে কালবৈশাখী। যার জেরে তাপমাত্রার সাময়িক পতনে মিলবে স্বস্তি। তবে পরদিন রোদ উঠলে ফিরবে অস্বস্তিকর ঘর্মাক্ত আবহাওয়া। 

রবিবার দুপুরে দক্ষিণ দিনাজপুরের একাশংশে ঝড়বৃষ্টি শুরু হয়েছে। বেলা গড়ালে মালদা, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও পুরুলিয়ায় কালবৈশাখি হানা দেবে।  সন্ধ্যার পর ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। ঘণ্টায় ৪০ – ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সঙ্গে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

গত প্রায় ১ সপ্তাহ ধরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকার তাপমাত্রা ৪০ ডিগ্রি পার করেছে। প্রচণ্ড দাবদাহ উপেক্ষা করেই চলছে ভোটপ্রচার। যে সব জায়গায় রবিবার বিকেলে কালবৈশাখির দেখা মিলবে না সেখানে ৯ এপ্রিলের আগে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম।

 

বন্ধ করুন