বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কাঁথি উত্তর (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল: জিতলেন বিজেপির সুনীতা সিং
কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।
কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

কাঁথি উত্তর (পশ্চিমবঙ্গ) বিধানসভার ভোটের ফলাফল: জিতলেন বিজেপির সুনীতা সিং

  • কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

এই আসনে বিজেপি প্রার্থী সুনীতা সিং ৪৯.৭ শতাংশ ভোট পেয়ে জয়ী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের প্রার্থী তরুণকুমার জানা পেয়েছেন ৪৫.৬২ শতাংশ ভোট।

এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন তরুণকুমার জানা। অপর দিকে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী সুনীতা সিং। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছন সিপিআইএমের সুতানু মাইতি।

মেদিনীপুর বিভাগের একটি জেলা পূর্ব মেদিনীপুর। এই জেলার উত্তরে হাওড়া রয়েছে। পূর্বে হুগলি নদী ও দক্ষিণ ২৪ পরগনা। আরও দক্ষিণে বঙ্গোপসাগর ও পশ্চিমে পশ্চিম মেদিনীপুর ও ওড়িশা রাজ্য অবস্থিত। কাঁথি উত্তর এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। ২৭ মার্চ প্রথম দফায় রামনগরে ভোট হয়েছে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বনশ্রী মাইতি জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১৩৭,০৮৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিআইএমের চক্রধর মৈকাপ৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৫,২০৭৷ নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএমের চক্রধর মৈকাপকে ১৮,৫৭৬ ভোটে পরাজিত করেছিলেন তৃণমূল প্রার্থী।

২০০৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমের চক্রধর মৈকাপ কাঁথি উত্তর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তৃণমূল কংগ্রেসের জ্যোতির্ময় করকে পরাজিত করেছিলেন তিনি। ২০০১ সালে আবার জ্যোতির্ময় হারিয়েছিলেন চক্রধর মৈকাপকে। তার আগে ১৯৯৬ সালের নির্বাচনে চক্রধর মৈকাপ কংগ্রেসের মুকুল বিকাশকে পরাজিত করেন। ১৯৯১ সালে মুকুল ওই আসন থেকে পরাজিত করেছিলেন জনতা দলের অনিলকুমার মান্নাকে। ১৯৮৭ সালের নির্বাচনে বামপ্রার্থী রামশংকর কর ও ১৯৮৭ সালে কংগ্রেসের দ্বিজেন্দ্র মাইতিকেও পরাজিত করেছিলেন মুকুল। ১৯৮২ সালের নির্বাচনেও মুকুল সিপিআইএমের অনুরুপ পাণ্ডাকে পরাজিত করেছিলেন। ১৯৭৭ সালে কংগ্রেসের শৈলজা দাসকে জনতা পার্টির রাসবিহারী পাল হারিয়েছিলেন।

বন্ধ করুন