বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নোটের বান্ডিলের ছড়াছড়ি, কসবার তৃণমূল প্রার্থীর 'ডান হাতের' ভিডিয়ো ভাইরাল
জাভেদ খান। (ছবি সৌজন্য ফেসবুক)
জাভেদ খান। (ছবি সৌজন্য ফেসবুক)

নোটের বান্ডিলের ছড়াছড়ি, কসবার তৃণমূল প্রার্থীর 'ডান হাতের' ভিডিয়ো ভাইরাল

  • শতরূপের অভিযোগ, কোকেনকাণ্ডে ধৃত বিজেপি নেতা রাকেশ সিংয়ের আত্মীয় হলেন ধর্মেন্দ্র।

টেবিলেজুড়ে থরে থরে সাজানো নোটের বান্ডিল। কয়েকজন সেই টাকা গুনে হিসাব করছেন। নিজেদের মধ্যে কথা বলছেন। ব্যাগের মধ্যে রাখছেন নোটের বান্ডিল। কয়েকজন স্রেফ দাঁড়িয়ে দেখছেন।

এমনই একটি ভাইরাল ভিডিয়ো (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে সিপিআইএম। রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর এবং দিল্লির নির্বাচন কমিশন অভিযোগ জানানো হয়েছে। বামেদের অভিযোগ, ওই ভিডিয়োয় কসবার তৃণমূল কংগ্রেস প্রার্থী জাভেদ খানের ঘনিষ্ঠ ধর্মেন্দ্র সিং নামে এক ব্যক্তিকে দেখা গিয়েছে। নির্বাচনে টাকা ছড়ানোর পরিকল্পনা করা হচ্ছিল বলে অভিযোগ তোলা হয়েছে।

কসবার বাম প্রার্থী শতরূপ ঘোষের বক্তব্য, নগদে লেনদেন করা যাবে না বলে ইতিমধ্যে জানিয়েছে কমিশন। তাহলে কী কারণে ব্যাগের মধ্যে টাকা ভরা হচ্ছিল? এত পরিমাণ কোথা থেকে এল, ভিডিয়োয় কারা আছেন, তা তদন্ত করে দেখারও দাবি জানিয়েছেন বামপ্রার্থী।শতরূপের অভিযোগ, তপসিয়ায় বেআইনি প্রোমোটিং, পুকুর ভরাটের মতো কাজে যুক্ত আছে জাভেদের 'ডান হাত' ধর্মেন্দ্র। শুধু তাই নয়, শতরূপের অভিযোগ, কোকেনকাণ্ডে ধৃত বিজেপি নেতা রাকেশ সিংয়ের আত্মীয় হলেন ধর্মেন্দ্র। 'তপসিয়া থেকে জাভেদ খান টাকা তুলে দেন। সেই টাকা ঘুরপথে দক্ষিণ কলকাতায় বিজেপির তহবিলে যায়।'

যদিও জাভেদের দাবি, ভিডিয়োটি ভুয়ো। ধর্মেন্দ্র বলে কাউকে চেনেন না তিনি। জাভেদের দাবি, যাঁরা ভিডিয়োটি ছড়িয়ে নিয়েছেন, তাঁরাই সেই ভিডিয়ো বানিয়েছেন। ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই। টানা তৃতীয়বার হারের ভয়েই সিপিআইএম মিথ্যা অভিযোগ করছে বলে দাবি করেছেন তিনি। সেই সঙ্গে ভিডিয়োর নিরপেক্ষ তদন্তের আর্জি জানিয়েছেন বিদায়ী বিধায়ক।

বন্ধ করুন