বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দেদার বিকোচ্ছে ‘‌খেলা হবে’‌ টি–শার্ট, বাঙালির রাজনৈতিক ফ্যাশন স্টেটমেন্ট
খেলা হবে টি–শার্ট। ছবি সৌজন্য–হোয়াটসঅ্যাপ।
খেলা হবে টি–শার্ট। ছবি সৌজন্য–হোয়াটসঅ্যাপ।

দেদার বিকোচ্ছে ‘‌খেলা হবে’‌ টি–শার্ট, বাঙালির রাজনৈতিক ফ্যাশন স্টেটমেন্ট

  • এবার বাজারে এল খেলা হবে টি–শার্ট। আর তার চাহিদাও বিপুল।

একুশের নির্বাচনে কে বসবে বাংলার কুর্সিতে?‌ গেরুয়া শিবির কী পারবে ক্ষমতা দখল করতে?‌ হ্যাট্রিক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়?‌ চায়ের দোকান থেকে পাড়ার মোড়ে মোড়ে এখন এই প্রশ্নের উত্তর খুঁজছেন আমজনতা। তবে একুশের নির্বাচনের প্রচারে শাসক থেকে বিরোধী—সকলের মুখেই একটাই সুর শোনা যাচ্ছে ‘খেলা হবে’। এমনকী এখন সাধারণ মানুষও এই স্লোগান ব্যবহার করছেন। কেউ কিছু বললেই বলছে, খেলা হবে। এবার বাজারে এল খেলা হবে টি–শার্ট। আর তার চাহিদাও বিপুল।

শহর থেকে গ্রামবাংলার দেওয়ালের দিকে তাকালে দেখা যাচ্ছে লেখা রযেছে খেলা হবে। মিটিং, মিছিলেও শোনা যাচ্ছে ‘খেলা হবে’। রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রীর মুখেও ‘খেলা হবে’ স্লোগান শোনা গিয়েছে। আর তাতেই নির্বাচনী উত্তাপ চরমে উঠেছে। এবার ‘খেলা হবে’ স্লোগান আরও কয়েক কদম এগিয়ে চলে এসেছে ফ্যাশানে। এই স্লোগান লেখা টি–শার্ট দেদার বিক্রি হচ্ছে গ্রামগঞ্জ থেকে শহরতলিতে। তরুণ প্রজন্মের ছেলে–মেয়ে সবাই তা হাতে তুলে নিয়ে পরে বেরিয়ে পড়ছে।

ঝাড়গ্রামকে বলা হয় অরণ্য সুন্দরী। আর এখানের কোর্ট রোড চত্ত্বরের দোকানে দেদার বিকোচ্ছে ‘খেলা হবে’ টি–শার্ট। তবে কার খেলা, কে খেলবে সেসব কিছু উল্লেখ নেই। লাল, নীল, সাদা, গেরুয়া–সব রঙেই পাওয়া যাচ্ছে খেলা হবে টি–শার্ট। দেকানিরা বলছেন, ক্রেতাদের মধ্যে নীল, গেরুয়া রঙের টি–শার্টের চাহিদা সবচেয়ে বেশি। এখান থেকে বোঝা যাচ্ছে, নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ের ময়দানে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ ঘাসফুল–পদ্মফুল সমর্থকরা। জনপ্রিয় অননাইন স্টোরেও পাওয়া যাচ্ছে ‘খেলা হবে’ স্লোগান লেখা টি–শার্ট।

বন্ধ করুন