বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রেলের দফতরে অগ্নিকাণ্ডে প্রয়াত ASI-কে গান স্যালুটে শেষ বিদায় জানাল কলকাতা পুলিশ
সোমবার রাতে তখন দাউ দাউ করে জ্বলছে কলকাতায় পূর্ব রেলের দফতর। 
সোমবার রাতে তখন দাউ দাউ করে জ্বলছে কলকাতায় পূর্ব রেলের দফতর। 

রেলের দফতরে অগ্নিকাণ্ডে প্রয়াত ASI-কে গান স্যালুটে শেষ বিদায় জানাল কলকাতা পুলিশ

  • রাতেই দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল SSKM হাসপাতালে। মঙ্গলবার দুপুর ২টো নাগাদ সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় লালবাজারে।

পূর্ব রেলের দফতরে অগ্নিকাণ্ডে প্রয়াত সহকর্মী অমিত ভাওয়ালকে গান স্যালুটে শেষ শ্রদ্ধা জানাল কলকাতা পুলিশ। মঙ্গলবার দুপুরে বাহিনীর পদস্থ আধিকারিকদের উপস্থিতিতে লালবাজারে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়। দায়িত্ব পালনে গিয়ে সহকর্মীর এহেন মৃত্যুতে শোকস্তব্ধ হেয়ার স্ট্রিট থানা। 

সোমবার সন্ধ্যায় পূর্ব রেলের সদর দফতর কয়লাঘাটা ভবনে আগুন লাগলে স্থানীয় হেয়ার স্ট্রিট থানা থেকে প্রথম সেখানে পৌঁছেছিলেন ASI অমিত ভাওয়াল। আগুন কতটা ছড়িয়েছে তা বুঝতে দমকল কর্মীদের সঙ্গে পৌঁছেছিলেন আগুনের অকুস্থলে। লিফটে করে অগ্নিকাণ্ডে বিধ্বস্ত তলে পৌঁছতেই গরম বাতাসে মৃত্যু হয় তাঁর। আগুন নেভানোর পর ভবনের ১২ তলা থেকে উদ্ধার হয় প্রতিশ্রুতিবান এই পুলিশকর্মীর দেহ। 

রাতেই দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল SSKM হাসপাতালে। মঙ্গলবার দুপুর ২টো নাগাদ সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় লালবাজারে। তার আগে সেখানে সহকর্মীকে গান স্যালুটে শেষ বিদায় জানাতে প্রস্তুতি সেরে ফেলেছেন কলকাতা পুলিশের আধিকারিকরা। গান স্যালুট শেষে অমিতবাবুর দেহ তুলে দেওয়া হয় পরিবারের হাতে। 

সোমবার সন্ধ্যায় পূর্ব রেলের দফতরে অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে ৯ জনের। তার মধ্যে ৪ জন দমকলকর্মী। ১ জন RPF জওয়ান ও ১ জন পুলিশকর্মী। মৃতদের ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও পরিবারের ১ জনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। 

 

বন্ধ করুন