বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কুলটি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021: ৬৭৯ ভোটে জিতল বিজেপি

কুলটি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021: ৬৭৯ ভোটে জিতল বিজেপি

কুলটি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

কুলটি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

বেলা দুটো পনেরোর ট্রেন্ড অনুযায়ী, ২৬৩৮ ভোটে এগিয়ে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন উজ্জ্বল চট্টোপাধ্যায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন অজয় পোদ্দার। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের চণ্ডী চট্টোপাধ্যায়।

তবে এরপর ট্রেন্ড বদলায়। সন্ধ্যার প্রাপ্ত খবর অনুযায়ী, বিজেপির অজয় পোদ্দার ৭১৭ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থীর চেয়ে। শেষ পর্যন্ত ৬৭৯ ভোটে জিতলেন বিজেপির অজয়। 

পশ্চিম বর্ধমান জেলা হল বর্ধমান বিভাগের একটি জেলা। এই জেলার সদর হল আসানসোল। এটি মূলত কয়লা ও শিল্প প্রধান জেলা। আসানসোল ও দুর্গাপুর মহকুমা নিয়ে এই নতুন জেলা তৈরির প্রস্তাব দেয় পশ্চিমবঙ্গ সরকার। ২০১৭ সালের ৭ এপ্রিল এই জেলার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু হয়। কুলটি বিধানসভা কেন্দ্র পশ্চিম বর্ধমান জেলার একটি বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রটি কুলটি পুরসভার অন্তর্গত। কুলটি বিধানসভা কেন্দ্রটি আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী উজ্জ্বল চট্টোপাধ্যায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৬৮ হাজার ৯৫২৷ দ্বিতীয় স্থানে ছিলেন বিজেপি প্রার্থী অজয়কুমার পোদ্দার। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৯ হাজার ৪৬৪৷ তৃণমূল প্রার্থী উজ্জ্বল চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী অজয়কুমার পোদ্দারকে ১৯ হাজার ৪৮৮ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের উজ্জ্বল চট্টোপাধ্যায় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরওয়ার্ড ব্লকের মানিকলাল আচার্যকে পরাজিত করেছিলেন।

২০০৬ সালে তৃণমূল কংগ্রেসের উজ্জ্বল চট্টোপাধ্যায় কুলটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তার আগে ২০০১, ১৯৯৬ ও ১৯৯১ সালের নির্বাচনে ফরওয়ার্ড ব্লকের মানিকলাল আচার্য এই আসনে জিতেছিলেন। ১৯৮৭ সালে কংগ্রেসের তুহিন সামন্ত এই আসনে জিতেছিলেন। ১৯৮২ ও ১৯৭৭ সালে ফরওয়ার্ড ব্লকের মধু বন্দোপাধ্যায় এই আসনে জয়ী হয়েছিলেন। ১৯৭১—৭২ সালে কংগ্রেসের রামদাস বন্দোপাধ্যায় এই আসনে জিতেছিলেন। ১৯৬৯ সালে সমযুক্ত সোশালিস্ট পার্টির ডা. তারকনাথ চক্রবর্তী জিতেছিলেন। ১৯৬৭ ও ১৯৬২ সালে কংগ্রেসের ডা. জয়নারায়ণ শর্মা জিতেছিলেন। ১৯৫৭ সালে পিএসপির বেনারসী প্রসাদ ঝা জয়ী হয়েছিলেন। ১৯৫১ সালে দেশের প্রথম নির্বাচন কুলটি কেন্দ্রটি যৌথ আসন ছিল। কংগ্রেসের জয়নারায়ণ শর্মা ও বৈদ্যনাথ মণ্ডল উভয়ই এই যৌথ আসনে জিতেছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য ‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট আলিয়া-কঙ্গনা নন, ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় সবাইকে ছাপিয়ে প্রথমে দীপিকা

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.