বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার চাপে আরামবাগে লোকসভা ভোটে গণনা সম্পূর্ণ হয়নি, বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর
ভোট দিয়ে শুভেন্দু
ভোট দিয়ে শুভেন্দু

মমতার চাপে আরামবাগে লোকসভা ভোটে গণনা সম্পূর্ণ হয়নি, বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

শেষ বেলায় নয়া অভিযোগ নিয়ে এলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী। 

নন্দীগ্রামে সম্মুখসমরে ভোটের যুদ্ধের শেষলগ্নে বিস্ফোরণ ঘটালেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে এবার বিস্ফোরক অভিযোগ তুললেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার এএনআই সংবাদসংস্থার এক সাক্ষাতকারে শুভেন্দু বলেন, ‘‌ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আরামবাগের জেলাশাসক ও এসডিওকে ভোট না—গুণতে চাপ দেন মমতা। সেকারণে বিজেপি প্রার্থী ২,৫০০ ভোটে পরাজিত হন। কারণ, ১৬টা ইভিএম গোনাই হয়নি! অন্যদিকে বিজেপি ঝাড়গ্রাম ও পুরুলিয়া জেলা পরিষদে জিতলেও রাতারাতি পদ্ম প্রতীক, তৃণমূলের চিহ্নে বদলে যায়। তবে তৃণমূলের তরফে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

বৃহস্পতিবার দ্বিতীয় দফার নির্বাচনে গোটা দিন তৃণমূল—বিজেপিতে দ্বন্দ্ব বেধেছে বিভিন্ন বুথে। বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনাও ঘটেছে কোথাও কোথাও। বুথে ভোটারদের ভোট দিতে না—দেওয়ার অভিযোগও তুলেছেন তৃণমূল নেত্রী। এমনকী, তিনি ফোন করে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নালিশও জানিয়েছেন। এছাড়াও বেশ কয়েকজন প্রার্থীদের ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়ারও অভিযোগ উঠেছে। এই ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে দিনের শেষে বিস্ফোরণ ঘটিয়েছেন শুভেন্দুবাবু। 

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আরামবাগ আসন থেকে জয়ী হন তৃণমূলের প্রার্থী অপরূপা পোদ্দার। এই নির্বাচনে তাঁর প্রাপ্ত ভোটসংখ্যা ছিল ৬,৪৯,৯২৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দি বিজেপির তপনকুমার রায়কে পরাজিত করেন অপরূপা। অরূপবাবু পেয়েছিলেন ৬,৪৮,৭৮৭টি ভোট। সেক্ষেত্রে অপরূপাদেবী আরামবাগ কেন্দ্রে ১,১৪২ ভোটে হারিয়ে দেন তপনবাবুকে। 

বন্ধ করুন