বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নবান্ন অভিযানে পুলিশি হামলার অভিযোগে শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বনধ ডাকল বামেরা
বামেদের নবান্ন অভিযানে এক আন্দোলনকারীকে পেটাচ্ছেন এক পুলিশকর্মী। (PTI)
বামেদের নবান্ন অভিযানে এক আন্দোলনকারীকে পেটাচ্ছেন এক পুলিশকর্মী। (PTI)

নবান্ন অভিযানে পুলিশি হামলার অভিযোগে শুক্রবার ১২ ঘণ্টার বাংলা বনধ ডাকল বামেরা

  • এর পর তিনি বলেন, বৃহস্পতিবারের নবান্ন অভিযানে ছাত্র যুবদের ওপর অকথ্য নির্যাতন করেছে পুলিশ। পুলিশের মারে আহত অন্তত ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

বাম যুবাদের নবান্ন অভিযানে পুলিশি হামলার অভিযোগ তুলে শুক্রবার পশ্চিমবঙ্গে ১২ ঘণ্টার বনধের ডাক দিল CPIM-সহ বামপন্থী সংগঠনগুলি। বৃহস্পতিবার বিকেলে একথা জানিয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, আশা করবো নিজেদের পরিবারের ছাত্র – যুবদের কথা ভেবে তৃণমূল সমর্থকরাও এই বনধে অংশগ্রহণ করবেন। 

এদিন সুজনবাবু বলেন, বাম ছাত্র যুবরা ন্যায্য দাবি তুলেছিল। তারা বলেছিল যাহা নবান্ন তাহাই ছাপ্পান্ন। সেটাই প্রমাণ করল পুলিশ। দিল্লিতে পেরেক পুঁতে একদিকে কৃষকদের রোখার চেষ্টা চলছে। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ ছাত্র-যুবদের ওপর লাঠি চালাচ্ছে। 

এর পর তিনি বলেন, বৃহস্পতিবারের নবান্ন অভিযানে ছাত্র যুবদের ওপর অকথ্য নির্যাতন করেছে পুলিশ। পুলিশের মারে আহত অন্তত ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এই পুলিশি নির্যাতনের প্রতিবাদে আগামিকাল ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছে বামেরা। 

বৃহস্পতিবার বামেদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধর্মতলায় ধুন্ধুমার বাঁধে। সুরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় সরণি ধরে নবান্নর দিকে বাম যুবারা মিছিল করে এগোতে গেলে ধর্মতলায় ব্যারিকেড করে বাধা দেয় পুলিশ। আন্দোলনকারীরা ব্যারিকেড ভাঙতে গেলে জলকামান, টিয়ার গ্যাস ব্যবহার করা হয়। এর পর বাম যুবারা মৌলালি মোড়ে অবরোধ শুরু করলেও সেখানেও লাঠি চালায় পুলিশ।

 

বন্ধ করুন