বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সোমবার ঘোষিত হবে বামেদের প্রার্থীতালিকা, থাকতে পারে একাধিক চমক
বিমান বসু। ফাইল ছবি
বিমান বসু। ফাইল ছবি

সোমবার ঘোষিত হবে বামেদের প্রার্থীতালিকা, থাকতে পারে একাধিক চমক

  • বামেদের সঙ্গে কংগ্রেস ও ISF-এর আসনরফা আগেই চূড়ান্ত হয়েছে। কংগ্রেসকে ৯২টি আসন ও ISF-কে ৩০টি আসন ছেড়েছে তারা।

নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের পর চার দিন কাটতে চললেও এখনো প্রার্থীতালিকা প্রকাশ করেনি পশ্চিমবঙ্গের কোনও প্রধান রাজনৈতিক দল। অথচ মঙ্গলবারই জারি হয়েছে প্রথম দফার বিজ্ঞপ্তি। শুরু হয়ে গিয়েছে মনোনয়ন সময়। এই পরিস্থিতিতে সম্ভবত সোমবার প্রথম দফার প্রার্থীতালিকা প্রকাশ করবে বামফ্রন্ট। 

সূত্রের খবর, বামফ্রন্টের প্রার্থীতালিকায় থাকতে পারে একাধিক চমক। সম্ভবত এবার ভোটে লড়বেন না সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তার জায়গায় নারায়ণগড়ে প্রার্থী হতে পারেন তপন সিনহা। এছাড়া DYFI নেত্রী মধুজা সেন রায় প্রার্থী হতে পারেন ঝাড়গ্রাম থেকে।  প্রার্থী হবেন পশ্চিম মেদিনীপুরের সিপিএম নেতা সুশান্ত ঘোষও। 

বামেদের সঙ্গে কংগ্রেস ও ISF-এর আসনরফা আগেই চূড়ান্ত হয়েছে। কংগ্রেসকে ৯২টি আসন ও ISF-কে ৩০টি আসন ছেড়েছে তারা। কিন্তু কংগ্রেস ও ISF-এর মধ্যে আসন সমঝোতা এখনো চূড়ান্ত হয়নি। তবে বাম নেতাদের দাবি, খুব দ্রুত সেই জট কাটবে। ইতিমধ্যে বেশ কয়েকটি আসন আব্বাস সিদ্দিকিকে ছাড়ার ব্যাপারে সহমত হয়েছে কংগ্রেস। আরও কয়েকটি ছাড়তে পারে তারা। মালদা ও মুর্শিদাবাদের কয়েকটি আসন নিয়েও কথা চলছে। 

বামফ্রন্টের এক নেতা জানিয়েছেন, সোমবার বিমান বসু বামফ্রন্টের প্রার্থীতালিকা ঘোষণা করবেন। শরিক দলের প্রার্থীতালিকা ঘোষণা করবেন সংশ্লিষ্ট দলের নেতারা। 

 

বন্ধ করুন