বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দশটি কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামেদের, দুটি আসনে নাম জানাল কংগ্রেস
বিমান বসু (PTI)
বিমান বসু (PTI)

দশটি কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামেদের, দুটি আসনে নাম জানাল কংগ্রেস

  • একটি আসনে প্রার্থী বদল করা হল। 

আরো ১০টি কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল বামেরা।একটি কেন্দ্রে প্রার্থীও বদল হল। বুধবার প্রেস বিবৃতি জারি করে এই কথাই জানালেন বামফ্রন্ট বিমান বসু। বামেদের তরফে জানা গিয়েছে, একটি কেন্দ্র ছাড়া সবকটি আসনে লড়বে সিপিএম। একমাত্র ময়নাগুড়িটি আসনে লড়বে আরএসপি। অন্যদিকে দুটি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস। 

বামেদের ঘোষিত ১০টি কেন্দ্রে যারা প্রার্থী হিসাবে লড়ছেন, তারা হলেন ধূপগুড়ি কেন্দ্রে প্রার্থী হয়েছেন প্রদীপ কুমার রায়। ময়নাগুড়ি কেন্দ্রে আরএসপির প্রার্থী হয়েছেন নরেশ চন্দ্র রায়। দার্জিলিঙ কেন্দ্রে প্রার্থী হয়েছেন গৌতমরাজ রাই। কার্শিয়াঙে প্রার্থী হয়েছেন উত্তম শর্মা। হরিণঘাটায় প্রার্থী হয়েছেন অলকেশ দাস। বনগাঁ উত্তরে বামেদের প্রার্থী হয়েছেন পীযুষ কান্তি সাহা। উলুবেড়িয়া উত্তর কেন্দ্র প্রার্থী হয়েছেন অশোক দোলুই। মন্তেশ্বরে প্রার্থী হয়েছেন অনুপম ঘোষ।

তবে এদিনও শান্তিপুর কেন্দ্রে বামেদের প্রার্থীর নাম চূড়ান্ত হয়নি। পাশাপাশি বনগাঁ দক্ষিণ কেন্দ্রেও প্রার্থীর নাম বদল করা হয়েছে। ওই কেন্দ্রে অসুস্থতার জন্য প্রার্থী হিসাবে লড়তে পারছেন না প্রীতিকুমার রায়। তার পরিবর্তে প্রার্থী হলেন তপন কুমার বিশ্বাস। তবে পূর্ব ঘোষিত লাভপুর কেন্দ্রে প্রার্থীর নাম ভুল ছিল বলে এদিন জানানো হয়েছে। প্রার্থীর নাম হল সৈয়দ মাহফুজুল করিম।

কংগ্রেসের তরফ থেকে ফলতা ও কালচিনি আসনের জন্য প্রার্থীদের নাম বলা হয়েছে। লড়বেন যথাক্রমে আবদুর রেজ্জাক মোল্লা ও অভিজিৎ নারজিনারি। এর আগে রবিবার ৩৪জনের তালিকা দিয়েছিল কংগ্রেস যার মধ্যে উল্লেখযোগ্য ছিলেন আবদুল মান্নান, অমিতাভ চক্রবর্তী প্রমুখ। তার আগে ১৬জনের নাম দিয়েছিল কংগ্রেস। এবারের ভোটে কংগ্রেস, বাম ও আইএসএফ একযোগে লড়ছে। যদিও তৃণমূলস্তরে আইএসএফ ও কংগ্রেসের সমঝোতা কতটা বাস্তবায়িত হবে, সেই নিয়ে সন্দেহ রয়েছে।  

বন্ধ করুন