বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটে হারের পরেই EVM হ্যাকের অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

ভোটে হারের পরেই EVM হ্যাকের অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী

  • রাজশ্রীদেবীর দাবি, স্ট্রংরুমের ভিতরে ইভিএমে কারচুপি করা হয়েছে। দলীয় শীর্ষনেতৃত্বের একাংশ তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে একাজ করেছে বলে দাবি করেন তিনি।

ভোটে বিপুল পরাজয়ের পর সরাসরি ইভিএম হ্যাকের অভিযোগ তুলে সরব হলেন মধ্যমগ্রামের বিজেপি প্রার্থী রাজশ্রী রাজবংশী। রবিবার তৃণমূলপ্রার্থী রথীন ঘোষের কাছে বিপুল ভোটে পরাজিত হন তিনি। এর পর সংবাদমাধ্যমের কাছে তিনি দাবি করেন, দলীয় নেতৃত্বের একাংশের মদতে ইভিএমে কারচুপি করা হয়েছে। তাতেই হার হয়েছে তাঁর। 

রাজশ্রীদেবীর দাবি, স্ট্রংরুমের ভিতরে ইভিএমে কারচুপি করা হয়েছে। দলীয় শীর্ষনেতৃত্বের একাংশ তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে একাজ করেছে বলে দাবি করেন তিনি। রাজশ্রীদেবী বলেন, ‘ভোটগ্রহণের শেষে আমার এজেন্টরা ইভিএমে কতটা চার্জ অবশিষ্ট রয়েছে তা লিখে এনেছিলেন। আজ ইভিএম খুলতে দেখা যাচ্ছে সেগুলিতে ৯৯ শতাংশ চার্জ রয়েছে। ১০ ঘণ্টা ইভিএম চলার পর ও এতদিন স্ট্রংরুমে পড়ে থাকার পর কী করে ইভিএমে ৯৯ শতাংশ চার্জ থাকতে পারে?’

তাঁর দাবি, যে সমস্ত ইভিএমে অপেক্ষাকৃত কম চার্জ দেখাচ্ছে সেগুলিতে এগিয়ে থাকছেন তিনি। কিন্তু যে ইভিএমগুলিতে ৯৯ শতাংশ চার্জ রয়েছে সেগুলিতে পিছিয়ে পড়ছেন।

বিজেপি প্রার্থীর দাবি, ইভিএমে কোনও কারচুপি হয়েছে। আর দলীয় নেতৃত্বের একাংশ তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে এই খেলা খেলেছে। তাঁর দাবি, গত ১৭ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত মাত্র ১ দিন সিসিটিভি ক্যামেরার মাধ্যমে তাঁদের স্ট্রংরুমের মধ্যে ইভিএম দেখানো হয়। তাঁর অভিযোগ, কমিশনের আধিকারিকদের জানিয়েও কোনও কাজ হয়নি। 

 

বন্ধ করুন