বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মহেশতলা বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
নিজস্ব চিত্র (HT Bangla)
নিজস্ব চিত্র (HT Bangla)

মহেশতলা বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

১০ এপ্রিল ভোট হবে।

মহেশতলা কেন্দ্রে এবারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুলালচন্দ্র দাস।এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন উমেশ দাস। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের প্রভাত চৌধুরী।

দক্ষিণ ২৪ পরগনা প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত জেলা। জেলার সদর আলিপুরে। এই জেলার উত্তর দিকে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, পূর্ব দিকে বাংলাদেশ, পশ্চিম দিকে হুগলি নদী ও দক্ষিণ দিকে বঙ্গোপসাগর রয়েছে। মহেশতলা বিধানসভা কেন্দ্র হল দক্ষিণ ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। এই বিধানসভা কেন্দ্রটি মহেশতলা পৌরসভার ৮ ও ১১ থেকে ৩৫ নম্বর ওয়ার্ডগুলি নিয়ে গঠিত। মহেশতলা বিধানসভা কেন্দ্র ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী কস্তুরী দাস জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৩ হাজার ৬৭৫৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী শমীক লাহিড়ি৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮১ হাজার ২২৩৷ তৃণমূল প্রার্থী কস্তুরী দাস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী শমীক লাহিড়িকে ১২ হাজার ৪৫২ ভোটে পরাজিত করেন।

উল্লেখ্য, সম্পর্কে শোভন চট্টোপাধ্যায়ের শ্বশুর এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী দুলালচন্দ্র দাস। দীর্ঘদিন তিনি মহেশতলা পৌরসভার চেয়ারম্যান পদে নিযুক্ত ছিলেন। স্ত্রী কস্তুরী দাস এই কেন্দ্র থেকে জিতেছিলেন। তাঁর মৃত্যুর পর এবার দুলালবাবুকে এই কেন্দ্রের প্রার্থী হিসাবে দাঁড় করিয়েছে তৃণমূল নেতৃত্ব।

বন্ধ করুন