বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের আগে বড়সড় রদবদল পুলিশ মহলে, অনুজের জায়গায় কলকাতার নগরপাল হচ্ছেন সৌমেন মিত্র

ভোটের আগে বড়সড় রদবদল পুলিশ মহলে, অনুজের জায়গায় কলকাতার নগরপাল হচ্ছেন সৌমেন মিত্র

সৌমেন মিত্র ও অনুজ শর্মা। ফাইল ছবি

এর আগে ২০১৬ সালে খুব অল্প সময়ের জন্য কলকাতার নগরপালের দায়িত্ব সামলিয়েছেন সৌমেন মিত্র।

ভোটের আগে বড়সড় রদবদল করা হল কলকাতা ও রাজ্য পুলিশে। বদলে যাচ্ছেন কলকাতার পুলিশ কমিশনারও। অনুজ শর্মার জায়গায় কলকাতার নতুন নগরপাল হচ্ছেন সৌমেন মিত্র। ২০১৬–এর পর ফের কলকাতার পুলিশ কমিশনারের চেয়ারে দেখা যাবে সৌমেন মিত্রকে। জানা গিয়েছে, আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই রাজ্যের পুলিশ মহলে এই রদবদল হতে চলেছে।

যদিও শুক্রবার সন্ধে ৭টা পর্যন্ত এ ব্যাপারে কোনও সরকারি অর্ডার বেরোয়নি। কিন্তু এটা নির্ধারিত যে, কলকাতার নতুন পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্র। এ ব্যাপারে এদিন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, একই পদে তিন বছর থাকলেই বদলি করা হয়। প্রশাসন এমনই সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে খুব অল্প সময়ের জন্য কলকাতার নগরপালের দায়িত্ব সামলিয়েছেন সৌমেন মিত্র। সে বছর ১৩ এপ্রিল তাকে কমিশনারের পদে নিয়োগ করা হয়। এবং হাতে–গোনা কয়েকদিন পর অর্থাৎ ২১ এপ্রিলে তিনি অপসারিত হন। তাঁকে সরিয়ে ফের নগরপালের দায়িত্ব দেওয়া হয় রাজীব কুমারকে।

এদিকে, সূত্রের খবর, বর্তমান পুলিশ কমিশনার অনুজ শর্মা সিআইডি–র সর্বোচ্চ পদ অর্থাৎ এডিজি (‌সিআইডি)‌ পদে বদলি হয়ে যাবেন। এবং এডিজি (‌সিআইডি)‌ পদে বর্তমানে রয়েছেন শিবনাথ গুপ্তা। অনুজ শর্মা এই পদে এলে শিবনাথ গুপ্তা এডিজি (‌দক্ষিণবঙ্গ) পদে বদলি হতে পারেন। অন্যদিকে, রাজ্য পুলিশের এডিজি (‌আইনশৃঙ্খলা)‌ পদে বদলি হতে পারেন জাভেদ শামিম। তিনি এখন কলকাতা পুলিশের বিশেষ কমিশনার পদে র‌য়েছেন।

এছাড়া হাওড়া, বিধাননগর এবং ব্যারাকপুর— কলকাতা সংলগ্ন এই তিনটি পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার পদেও রদবদল হতে চলেছে। ব্যারাকপুরে এখন পুলিশ কমিশনার রয়েছেন মনোজ বর্মা। জানা গিয়েছে, তিনি এডিজি (‌সিআইএফ)‌ পদে বদলি হতে পারেন। এবং ব্যারাকপুরের নতুন পুলিশ কমিশনার হতে পারেন অজয় নন্দ। এবং হাওড়ার নতুন পুলিশ কমিশনার হতে পারেন সি সুধাকর।

ভোটযুদ্ধ খবর

Latest News

রান্নাঘরে চাল, আটা রাখতে গিয়ে এই ভুল করে ফেলছেন না তো! রইল জরুরি বাস্তুটিপস ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের T20 WC 2024: লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের টিকল না মন বদ্ধ ঘরে! বৃষ্টিতে স্লিপ চড়ল রাজপুত্র ইউভান, ইয়ালিনিও নামল নাকি মাঠে

Latest IPL News

প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.