বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মালতীপুর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
২৬ এপ্রিল মালতীপুরে ভোটগ্রহণ। (নিজস্ব ছবি)
২৬ এপ্রিল মালতীপুরে ভোটগ্রহণ। (নিজস্ব ছবি)

মালতীপুর বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • ২৬ এপ্রিল মালতীপুরে ভোটগ্রহণ।

এই কেন্দ্রে এবারের তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুর রহিম বক্সি। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন মৌসুমি দাস। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের আলবেরুনি জুলকারনইন।

মালদহ পশ্চিমবঙ্গের মালদহ বিভাগের একটি জেলা। ১৯৪৭ সালের ১৭ অগস্ট পুর্বতন মালদহ জেলার অংশবিশেষ নিয়ে মালদহ জেলা স্থাপিত হয়৷ জেলাটির জেলাসদর ইংরেজবাজার। মালদহ ও চাঁচল মহকুমা দু’‌টি নিয়ে মালদহ জেলা গঠিত। জেলাটির অবস্থান পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা থেকে ৩৪৭ কিলোমিটার উত্তরে৷

মালতীপুর বিধানসভা কেন্দ্র মালদা জেলার একটি বিধানসভা কেন্দ্র। মালতীপুর বিধানসভা আসনের ২০৯ টি বুথ রয়েছে, যার মধ্যে ১৪৪ টি অংশ রয়েছে (১ থেকে অংশ ১৪৪) চাঁচল-২ উন্নয়ন ব্লকের অন্তর্গত ও অবশিষ্ট রাতুয়া-২ উন্নয়ন ব্লকের অন্তর্গত। এই বিধানসভা কেন্দ্রটি চাঁচল-২ সমষ্টি উন্নয়ন ব্লক, মহারাজপুর, পীরগঞ্জ, শ্রীপুর-১ এবং শ্রীপুর-২ গ্রাম পঞ্চায়েতগুলি রাতুয়া-২ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত রয়েছে। মালতীপুর বিধানসভা কেন্দ্রটি মালদা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী আলবেরুনি জুলকারনইন জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৫০ হাজার ৬৪৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন আরএসপি’র আবদুর রহিম বক্সি। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৮ হাজার ৪৩৷ কংগ্রেস প্রার্থী আলবেরুনি জুলকারনইন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আরএসপির আবদুর রহিম বক্সিকে ২ হাজার ৬০০ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালের নির্বাচনে আরএসপির আবদুর রহিম বক্সি কেতাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নির্দলের আলবেরুনিকে পরাজিত করেছিলেন।

বন্ধ করুন