বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > এক দিনে ৭২,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধনের দাবি মুখ্যমন্ত্রীর, কটাক্ষ BJP-র
সোমবার খেলশ্রী অনুষ্ঠান মঞ্চে মমতা। 
সোমবার খেলশ্রী অনুষ্ঠান মঞ্চে মমতা। 

এক দিনে ৭২,০০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধনের দাবি মুখ্যমন্ত্রীর, কটাক্ষ BJP-র

  • এর পর মুখ্যমন্ত্রী দাবি করেন, এদিনের অনুষ্ঠান থেকে ৭২,০০০ কোটি টাকার ইনভেস্টমেন্ট ও ৩.৫ লক্ষ চাকরি। আগামী ৫ বছরে আরও ১.৫ কোটি ছেলে মেয়ের কর্মসংস্থান আমরা দেবো।

রাজ্যে একদিনে উদ্বোধন হয়েছে মোট ৭২,০০০ টাকা কোটি টাকা মূল্যের প্রকল্প। যাতে চাকরি পাবেন ৩.২৯ লক্ষ মানুষ। সোমবার খেলশ্রী অনুষ্ঠানের মঞ্চ থেকে রাজ্যজুড়ে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করে একথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে জানালেন, এবছরও রাজ্যের ২৬,০০০ ক্লাবকে ১ লক্ষ টাকা করে মোট ৮৯ কোটি টাকা দেবে রাজ্য সরকার। 

সোমবার খেলশ্রীর মঞ্চ থেকে পশ্চিমবঙ্গের ক্রীড়াক্ষেত্রে রাজ্য সরকারের অবদানের খতিয়ান দেন মমতা। দাবি করেন, রাজ্যে স্টেডিয়াম নির্মাণ ও ক্রীড়া পরিকাঠামোর উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখেছে তাঁর সরকার। 

এর পর মুখ্যমন্ত্রী দাবি করেন, এদিনের অনুষ্ঠান থেকে ৭২,০০০ কোটি টাকার ইনভেস্টমেন্ট ও ৩.৫ লক্ষ চাকরি। আগামী ৫ বছরে আরও ১.৫ কোটি ছেলে মেয়ের কর্মসংস্থান আমরা দেবো। ইতিমধ্যে ১.৫ কোটি কর্মসংস্থান দিয়েছি’। মুখ্যমন্ত্রীর দাবি, ‘বাংলাই আজ সারা পৃথিবীর গন্তব্যস্থান’।

এদিন রাজ্যের ক্লাবগুলির জন্য নতুন করে আর্থিক অনুদান ঘোষণা করেন মমতা। বলেন, ‘ক্লাবগুলোকে কেন হেল্প করা হবে এই নিয়ে অনেক বাবুদের রাগ আছে। এলাকার এই ক্লাবগুলোই তো মানুষের বিপদে আপদে পাশে থাকে। আমরা এবছরও ১ লক্ষ টাকা করে ২৬,০০০ ক্লাবকে আর্থিক সাহায্য দিয়েছি। আমরা ৮৬১টি কোচিং ক্যাম্পকে চিহ্নিত করে ১ লক্ষ টাকা করে দিয়েছি। আমরা ৩৪টি ক্রীড়া সংস্থাকে টাকা দিয়েছি’।

মুখ্যমন্ত্রীর দাবি নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। এদিন দলীয় দফতরে তিনি বলেন, ‘জীবনে প্রথম শুনলাম সম্ভাব্য বিনিয়োগ বলে কোনও জিনিস হয়। রাজ্য সরকার মানুষের মন নিয়ে খেলছে। কল্পনায় বিনিয়োগ করছে তারা। যে বিনিয়োগ হয়ইনি তাতে আবার কী কর্মসংস্থান?’

 

বন্ধ করুন