বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘‌বাংলার পুলিশ এত ভয় পায় কেন?’‌, প্রশ্ন তুলে সক্রিয় হওয়ার বার্তা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য এএনআই)

‘‌বাংলার পুলিশ এত ভয় পায় কেন?’‌, প্রশ্ন তুলে সক্রিয় হওয়ার বার্তা মমতার

  • এই পরিস্থিতিতে এবার রাজ্যের পুলিশদের বার্তা দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তাঁদের সাহসও জোগালেন।

তৃতীয় দফার নির্বাচনের আগেই বেশ কয়েকটি জেলার পুলিশে রদবদল করা হয়েছে। আর তা করেছে স্বয়ং নির্বাচন কমিশন। সেখানে নির্বাচন কমিশন ঠিক করে পুলিশ কর্তাদের পোস্টিং দিয়েছে। এই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে এবার রাজ্যের পুলিশদের বার্তা দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তাঁদের সাহসও জোগালেন।

এদিন তিনি বলেন, ‘‌বাংলার পুলিশ এত ভয় পায় কেন? এত দুর্বল কেন? মনে রাখবেন আপনি রাজ্য সরকারের চাকরি করেন। আপনি কেন্দ্রীয় সরকারের চাকরি করেন না।’‌ বিধানসভা নির্বাচন চলাকালীন অনেক সময়ই কেন্দ্রীয় বাহিনীর দাপট দেখা যাচ্ছে। যার থেকে পিছিয়ে পড়ছে রাজ্য পুলিশের একাধিক অফিসার। এছাড়া রয়েছে ভিন রাজ্যের পুলিশ ঢোকানোর অভিযোগ। এমনকী ভিন রাজ্যের বিজেপি কর্মীদের পুলিশের পোশাক পরিয়ে এখানে ঢুকিয়ে দেওযা হচ্ছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

এছাড়া নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনীর পর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় রাজ্য পুলিশ। রাজ্য পুলিশের পাশাপাশি এদিন ফের কেন্দ্রীয় বাহিনীর কড়া সমালোচনা করেন তৃণমূল নেত্রী। ভোটারদের প্রভাবিত করা থেকে শুরু করে হয়রান করা সব অভিযোগই তুলেছেন তিনি। সেখানে নির্বাচন কমিশন খানিকটা ব্যাকফুটে গিয়েছে। কেন্দ্রীয় বাহিনী এবার আর ভোটার কার্ড দেখতে চাইতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। সেখানে পুলিশকে আরও সক্রিয় হতেই এই বার্তা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো বলে মনে করা হচ্ছে। ‌

বন্ধ করুন