বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ক্ষমতায় ফিরলে ডবল ডবল চাকরি হবে, ডবল ডবল শিক্ষা হবে: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। 
মমতা বন্দ্যোপাধ্যায়। 

ক্ষমতায় ফিরলে ডবল ডবল চাকরি হবে, ডবল ডবল শিক্ষা হবে: মমতা

  • মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দেন, জরি শিল্প ও তাঁত শিল্পের উন্নয়নে আরও জোর দেবে সরকার। রাজ্যে এবারের নির্বাচনে অন্যতম ইস্যু কর্মসংস্থান। বিরোধীদের দাবি, তৃণমূল জমানায় গত ১০ বছরে রাজ্যে আসেনি কোনও বড় শিল্প।

তৃণমূল ক্ষমতায় ফিরলে ডবল ডবল চাকরি হবে, ডবল ডবল শিক্ষা হবে। রবিবার হুগলির পুরশুড়ায় এক জনসভায় এমনই প্রতিশ্রুতি দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী প্রতিশ্রতি দেন ক্ষুদ্রশিল্পে ঢালাও কর্মসংস্থানের ব্যবস্থা করবেন তিনি। তবে এদিনও বড় শিল্পের কথা মুখে আনেননি মমতা। 

এদিন মমতা বলেন, ‘আরও কাজ করে দেব। আরও উন্নয়ন করে দেব। আরও কর্মতীর্থ করে দেব। ডবল ডবল চাকরি হবে। ডবল ডবল শিক্ষা হবে। ডবল ডবল কাজ হবে। স্মল স্কেল ইন্ডাস্ট্রিতে দেড় কোটি ছেলে-মেয়ে কাজ পাবে। বাইরে যাওয়ার কোনও প্রয়োজন নেই।’

মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দেন, জরি শিল্প ও তাঁত শিল্পের উন্নয়নে আরও জোর দেবে সরকার। রাজ্যে এবারের নির্বাচনে অন্যতম ইস্যু কর্মসংস্থান। বিরোধীদের দাবি, তৃণমূল জমানায় গত ১০ বছরে রাজ্যে আসেনি কোনও বড় শিল্প। যার ফলে শিক্ষাগত যোগ্যতা ভেদে বেকার যুবক যুবতীদের কাজের সন্ধানে যেতে হয়েছে ভিনরাজ্যে। এমনকী রাজ্যে দিনমজুরির কাজও অমিল বলে দাবি বিরোধীদের। 

এই পরিস্থিতিতে কী করে ক্ষুদ্রশিল্পে ‘ডবল ডবল’ চাকরি হবে বুঝে উঠতে পারছেন না অর্থনীতির পণ্ডিতরাও। তাদের মতে রাজ্যের শিল্প ও জমিনীতি না বদলালে পরিস্থিতি বদলের সম্ভাবনা নেই। শুধুমাত্র সরকারি সাহায্যের ওপর নির্ভর করে কখনও কোনও শিল্পের শ্রীবৃদ্ধি সম্ভব নয়। 

 

বন্ধ করুন