বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অমিত শাহকে নন্দীগ্রাম থেকে ভোটে লড়ার চ্যালেঞ্জ মমতার, বললেন জিতলে মন্ত্রী করবো
ফাইল ছবি
ফাইল ছবি

অমিত শাহকে নন্দীগ্রাম থেকে ভোটে লড়ার চ্যালেঞ্জ মমতার, বললেন জিতলে মন্ত্রী করবো

  • এদিন মমতা বলেন, ‘নন্দীগ্রামে আমার বিরুদ্ধে লড়ুন উনি। ভোটে জিতলে ওনাকে মন্ত্রী করে দেবো।’ সঙ্গে মমতা দাবি করেন আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে ২২১টির বেশি আসন পাবে তৃণমূল।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছুড়লেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় একটি বেসরকারি সংবাদগোষ্ঠীর আলোচনাসভায় একথা বলেন মমতা। সঙ্গে বলেন, ভোটে জিতলে অমিত শাহকে মন্ত্রী করে দেব। 

এদিন মমতা বলেন, ‘নন্দীগ্রামে আমার বিরুদ্ধে লড়ুন উনি। ভোটে জিতলে ওনাকে মন্ত্রী করে দেবো।’ সঙ্গে মমতা দাবি করেন আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যে ২২১টির বেশি আসন পাবে তৃণমূল।

বলে রাখি, এদিন রাজ্য সফরে এসে কোচবিহারে অমিত শাহ বলেন, ‘২০১৮ সালে আমি বলেছিলাম পশ্চিমবঙ্গে বিজেপি ২০টি আসন পাবে। তখন মমতাদিদি বলেছিলেন আন্ডা পাবে। লোকসভা নির্বাচনে বাংলার মানুষ আমাদের ১৮টা আসন দিয়েছেন। এখন উনি আসন খুঁজছেন। একটা আসনে দাঁড়ানোর সাহস নেই ২টো করে আসনে দাঁড়ানোর পরিকল্পনা করছেন’। এদিন মমতার চ্যালেঞ্জ শাহের মন্তব্যের পালটা বলেই মনে করা হচ্ছে। 

বিধানসভা নির্বাচন ঘোষণা হওয়ার আগেই পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসন নিয়ে লড়াই জমজমাট হয়ে উঠেছে। জানুয়ারিতে নন্দীগ্রামের তেখালিতে জনসভা করে মমতা জানান, নন্দীগ্রাম থেকে এবার ভোটে লড়তে চান তিনি। ডিসেম্বরে নন্দীগ্রামের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর পদত্যাগ ও অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদানের পর থেকে নজর ছিল আসনটিতে। নন্দীগ্রাম থেকে ভোটে লড়ার ঘোষণা করে মমতা সরাসরি তাঁকে চ্যালেঞ্জ ছুড়েছেন বলে মনে করা হচ্ছে। শুভেন্দু অধিকারীর পালটা চ্যালেঞ্জ, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হাফ লাখ ভোটে হারাতে না পারলে রাজনীতি ছেড়ে দেবেন তিনি।

ভারতবর্ষে কোনও বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে গেলে প্রার্থীকে সেই রাজ্যের ভোটার হওয়া বাধ্যতামূলক। 

 

বন্ধ করুন