বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রবিবার মোদীর অনুষ্ঠানে থাকবেন না মমতা, কেন্দ্রকে জানিয়ে দিল নবান্ন
২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে মোদী ও মমতা।  (PTI)
২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে মোদী ও মমতা।  (PTI)

রবিবার মোদীর অনুষ্ঠানে থাকবেন না মমতা, কেন্দ্রকে জানিয়ে দিল নবান্ন

  • গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে শেষবার দেখা হয়েছিল প্রধানমন্ত্রীর ও মুখ্যমন্ত্রীর। যেখানে মুখ্যমন্ত্রীর নাম বক্তব্য রাখার জন্য ঘোষণা হতেই উঠেছিল ‘জয় শ্রী রাম’ স্লোগান।

রবিবার হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারি অনুষ্ঠানে থাকছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার প্রধানমন্ত্রীর দফতরকে রাজ্যের তরফে একথা জানিয়ে দেওয়া হয়েছে। তবে মুখ্যমন্ত্রী কেন থাকছেন না সেব্যাপারে কিছু জানানো হয়নি। যা নিয়ে শুরু হয়েছে জল্পনা। 

রবিবার হলদিয়ায় ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়ামের একাধিক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। যার জন্য মোট ব্যায়বরাদ্দ প্রায় ৪,০০০ কোটি টাকা। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। অনুষ্ঠানে হাজির থাকার কথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীরও। শনিবার শেষ মুহূর্তে সেই অনুষ্ঠানে মমতা থাকবেন না বলে মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে। 

গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে শেষবার দেখা হয়েছিল প্রধানমন্ত্রীর ও মুখ্যমন্ত্রীর। যেখানে মুখ্যমন্ত্রীর নাম বক্তব্য রাখার জন্য ঘোষণা হতেই উঠেছিল ‘জয় শ্রী রাম’ স্লোগান। এতে ক্ষুব্ধ মমতা ভাষণ বয়কট করেন। তবে গোটা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গেই ছিলেন তিনি। 

তার পর অধিকারীদের গড়ে মোদীর আগমনে মমতার উপস্থিতি নিয়ে জল্পনা ছিল। কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রকের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল, আমন্ত্রণ জানানো হয়েছে মমতাকে। কিন্তু শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রী হাজির থাকবেন না বলে জানানো হল রাজ্যের তরফে।

 

বন্ধ করুন