বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মন্দিরবাজার বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল -একনজরে সব তথ্য

মন্দিরবাজার বিধানসভা কেন্দ্র ২০২১: ভোটের প্রার্থী, অতীতের ফলাফল -একনজরে সব তথ্য

আগামী ৬ এপ্রিল মন্দিরবাজারে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

আগামী ৬ এপ্রিল মন্দিরবাজারে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে।

এই বিধানসভা কেন্দ্রটি তফসিলি জাতির জন্য সংরক্ষিত। মন্দিরবাজার বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন জয়দেব হালদার। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন দিলীপ জাটুয়া। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আইএসএফের সঞ্চয় সরকার।

দক্ষিণ ২৪ পরগনা প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত জেলা। জেলার সদর আলিপুরে। বাসন্তী এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। এই জেলার উত্তরদিকে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, পূর্ব দিকে বাংলাদেশ, পশ্চিম দিকে হুগলি নদী ও দক্ষিণ দিকে বঙ্গোপসাগর রয়েছে। মন্দিরবাজার এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ৬ এপ্রিল মন্দিরবাজারে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী জয়দেব হালদার জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৪,৩৩৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী ড.‌শরৎচন্দ্র হালদার৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬৯,৪০০৷তৃণমূল প্রার্থী জয়দেব হালদার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী ড.‌শরৎচন্দ্র হালদারকে ২৪,৯৩৯ ভোটে পরাজিত করেছিলেন।

২০১১ সালের নির্বাচনেও তৃণমূল কংগ্রেসের জয়দেব হালদার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের ডা. শরৎ হালদারকে পরাজিত করেছিলেন। ২০০৬ সালের রাজ্যসভা নির্বাচনে সিপিআইএমের ডা. তপতী সাহা মন্দিরবাজার (তফশিলি জাতি) কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তৃণমূল কংগ্রেসের চৌধুরীমোহন জাটুয়াকে পরাজিত করেছিলেন তিনি। ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের চৌধুরী মোহন জাটুয়া এই আসনে জয়ী হয়েছিলেন। সিপিআইএমের নিকুঞ্জ পাইককে পরাজিত করেছিলেন তিনি। ১৯৯৬ সালে সিপিআইএমের নিকুঞ্জ পাইক কংগ্রেসের তপন সরদারকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৯১, ১৯৮৭ ও ১৯৮২ সালে সিপিআইএমের সুভাষ রায় জয়ী হয়েছিলেন। ১৯৯১ সালে তিনি কংগ্রেসের সনৎ পাল্ককে পরাজিত করেছিলেন। ১৯৮৭ সালে কংগ্রেসের দুর্গাচরণ মণ্ডল এবং ১৯৮২ সালে কংগ্রেসের বীরেন্দ্রনাথ হালদারকে পরাজিত করেছিলেন সুভাষ। ১৯৭৭ সালে এসইউসির রেণুপদ হালদার সিপিআইএমের সুভাষ রায়কে পরাজিত করেছিলেন। এর আগে এই কেন্দ্রটি ছিল না।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.