বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার হলেন মনোজ ভার্মা, দেবাশিস বড়াল
মনোজ ভার্মা। ফাইল ছবি
মনোজ ভার্মা। ফাইল ছবি

কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার হলেন মনোজ ভার্মা, দেবাশিস বড়াল

  • ২০১৬-র বিধানসভা নির্বাচনের পর দীর্ঘদিন কম্পালসরি ওয়েটিংয়ে ছিলেন দেবাশিসবাবু। কম্পালসরি ওয়েটিংয়ে থাকার রীতিমতো রেকর্ড গড়ে ফেলেন তিনি।

কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পেলেন আইপিএস মনোজ ভার্মা। কিছুদিন আগে তাঁকে বারাকপুরের পুলিশ কমিশনারের পদ থেকে অপসারণ করে CIF-এর IG পদে পাঠানো হয়েছিল। এবার তাঁর ঘাড়েই কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনারের দায়িত্ব। স্বরাষ্ট্র দফতর সূত্রে জানা গিয়েছে ২টি পদই একসঙ্গে সামলাবেন তিনি। 

ওদিকে কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার করা হয়েছে দেবাশিস বড়ালকে। তিনি IG CIF পদে ছিলেন। তাঁকে সেই পদ থেকে অপসারণ করে মনোজ ভার্মাকে নিয়োগ করে নবান্ন। 

২০১৬-র বিধানসভা নির্বাচনের পর দীর্ঘদিন কম্পালসরি ওয়েটিংয়ে ছিলেন দেবাশিসবাবু। কম্পালসরি ওয়েটিংয়ে থাকার রীতিমতো রেকর্ড গড়ে ফেলেন তিনি। বিধানসভা নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা নেওয়ায় তিনি তৃণমূল সরকারের রোষানলে পড়েছিলেন বলে পুলিশমহলের খবর। 

ঠিক উলটো ঘটনা মনোজ ভার্মার ক্ষেত্রে। তাঁর বিরুদ্ধে রীতিমতো শাসকদলের ক্যাডারের মতো কাজ করার অভিযোগে সরব বাম – বিজেপি সহ বিরোধী দলগুলি। এমনকী মনোজ ভার্মার বিরুদ্ধে কমিশনে নালিশও জানিয়েছিল বিজেপি। 

 

বন্ধ করুন