বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > টিকিট না পেয়ে তৃণমূল ত্যাগ, বিজেপিতেও জুটল না টিকিট!
টিকিট না পেয়ে তৃণমূল ত্যাগ, বিজেপিতেও জুটল না টিকিট! (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
টিকিট না পেয়ে তৃণমূল ত্যাগ, বিজেপিতেও জুটল না টিকিট! (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

টিকিট না পেয়ে তৃণমূল ত্যাগ, বিজেপিতেও জুটল না টিকিট!

  • অনেক তৃণমূল-ত্যাগীই বিজেপির প্রার্থী তালিকায় জায়গা পাননি।

‌টিকিট পাবেন না বলে তৃণমূল কংগ্রেসের অনেক নেতা, প্রাক্তন বিধায়করাই বিজেপিতে চলে গিয়েছেন। কিন্তু গিয়েও কি তাদের মনের ইচ্ছা মিটল?‌ ইতিমধ্যে বিধানসভার প্রায় সব কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলেছে বিজেপি। কিন্তু তাতে তৃণমূল-ত্যাগী সবার জায়গা হয়নি। কয়েকজন তালিকায় জায়গা করে নিলেও বাদ পড়েছেন অনেক তৃণমূল ত্যাগীরাই। প্রশ্ন উঠছে, এবার তাঁরা কী করবেন! তাঁরা কি বিজেপিতেই থাকবেন নাকি আরও একবার দল বদলের ঝুঁকি নেবেন।

সদ্য প্রকাশিত বিজেপির প্রার্থী তালিকা থেকে দেখা যাচ্ছে, প্রার্থী তালিকায় জায়গা করে নিয়েছেন বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী, সব্যসাচী দত্ত, শীলভদ্র দত্তরা। এর আগে, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট প্রার্থীরা তো জায়গা করে নিয়েছেন। তবে অনেক তৃণমূল-ত্যাগীই বিজেপির প্রার্থী তালিকায় জায়গা পাননি। তাঁরা হলেন - বর্ষীয়ান নেতা জটু লাহিড়ি, সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাসের মতো অনেকেই। অনেকেই ভেবেছিলেন, তাঁদের টিকিট দেবে বিজেপি। কিন্তু পাননি। কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় তো নিজের পুরনো কেন্দ্র বেহালা পূর্বে টিকিট না পেয়ে দলীয় নেতৃত্বকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। কিন্তু এই তৃণমূল-ত্যাগীদের প্রার্থী হওয়ার আশা যে পূরণ হল না, তা বলাই যায়।

তবে এই বিজেপির প্রার্থী তালিকা নিয়ে একটা প্রশ্ন উঠছে, কোন মাপকাঠির উপর দাঁড়িয়ে এই প্রার্থী তালিকা তৈরি হয়েছে। তর্কের খাতিরে যদি ধরেও নেওয়া যায়, বয়স বেশির কারণে জটু লাহিড়িকে প্রার্থী করা হয়নি, তাহলে সিঙ্গুরে রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে প্রার্থী করা হল কেন?‌এরকম নানা প্রশ্ন কিন্তু ঘুরপাক খাচ্ছে বিজেপির প্রার্থী তালিকা ঘিরে।

বন্ধ করুন