বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > শাহের সভা বাতিলে ঠাকুরনগরে বিক্ষোভ, মঞ্চ খুলতে বারণ করলেন স্বরাষ্ট্র মন্ত্রী
নলবাড়িতে জনসভায় অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)
নলবাড়িতে জনসভায় অমিত শাহ। (ছবি সৌজন্য পিটিআই)

শাহের সভা বাতিলে ঠাকুরনগরে বিক্ষোভ, মঞ্চ খুলতে বারণ করলেন স্বরাষ্ট্র মন্ত্রী

  • শনিবার পরিস্থিতি মোকাবিলায় ঠাকুরনগর পৌঁছন কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। মতুয়া মহাসংঘের সংঘাধিপতি শান্তনু ঠাকুরের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তাঁরা। পরিস্থিতি বুঝিয়ে বলেন তাঁকে।

শেষ মুহূর্তে অমিত শাহের সভা বাতিল হওয়ায় ঠাকুরনগরে বিক্ষোভ মতুয়াদের। শনিবার দুপুরে ঠাকুরনগর ঠাকুরবাড়ি সংলগ্ন মাঠে সভা করার কথা ছিল অমিত শাহের। সেই সভা থেকে মতুয়াদের নাগরিকত্ব প্রদান সম্পর্কে গুরুত্বপূর্ণ ঘোষণা হতে পারে বলে আশাবাদী ছিলেন মতুয়ারা। শেষ মুহূর্তে সভা বাতিল হওয়ায় হতাশায় বিক্ষোভ দেখাতে থাকেন অনেকে। ওদিকে বিজেপি সূত্রের খবর, ঠাকুরনগরের মঞ্চ খুলতে বারণ করেছেন শাহ। দিন কয়েকের মধ্যেই সেখানে সভা করতে পারেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় দিল্লির আবদুল কালাম সরণিতে বোমা বিস্ফোরণের জেরে শেষ মুহূর্তে বাতিল হয় অমিত শাহের বঙ্গসফর। শাহের সভায় যোগ দিতে ততক্ষণে ঠাকুরনগরে পৌঁছেছেন বহু মতুয়া সম্প্রদায়ভুক্ত মানুষ। অনেকে ছিলেন পথে। শেষ মুহূর্তে সভা বাতিল হওয়ায় হতাশায় ভেঙে পড়েন তাঁদের অনেকে। 

শনিবার পরিস্থিতি মোকাবিলায় ঠাকুরনগর পৌঁছন কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায়। মতুয়া মহাসংঘের সংঘাধিপতি শান্তনু ঠাকুরের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তাঁরা। পরিস্থিতি বুঝিয়ে বলেন তাঁকে। এর মধ্যেই দিল্লি থেকে আসে অমিত শাহের ফোন। ফোনে তিনি ঠাকুরনগরের সভামঞ্চ খুলতে নিষেধ করেন। বলেন, কয়েকদিনের মধ্যেই সেখানে সভা করবেন তিনি। 

বৈঠকের চলাকালীনই ঠাকুরবাড়ির বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন একদল মতুয়া। তাঁদের অভিযোগ, শীতের মধ্যে অনেক কষ্টে আশায় বুক বেঁধে ঠাকুরনগর এসেছিলেন তাঁরা। সব আশা জলাঞ্জলি যাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন অনেকে। যদিও বিজেপির দাবি, বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল। 

 

বন্ধ করুন