বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোট ঘোষণার আগেই রাজ্যে পুলিশে মেগা রদবদল, এলেন ৪ নতুন পুলিশ কমিশনার
কলকাতার নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ফাইল ছবি
কলকাতার নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ফাইল ছবি

ভোট ঘোষণার আগেই রাজ্যে পুলিশে মেগা রদবদল, এলেন ৪ নতুন পুলিশ কমিশনার

  • এছাড়া বারাকপুরের পুলিশ কমিশনার হয়েছেন অজয় নন্দা। সেখানকার পুলিশ কমিশনার মনোজ ভার্মাকে সিআইএফ-এর আইজি করা হয়েছে। বিধাননগরের পুলিশ কমিশনার হয়েছেন সুপ্রতীম সরকার।

ভোটের মুখে রাজ্য পুলিশের শীর্ষস্তরে হল একঝাঁক রদবদল। শনিবার প্রকাশিত নির্দেশিকায় ২৪ জন পুলিশ আধিকারিককে বদলি করা হয়েছে। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ কলকাতা-সহ ৪ পুলিশ কমিশনারের বদলি। কলকাতার নতুন পুলিশ কমিশনার হয়েছেন সৌমেন মিত্র। 

রাজ্যের পুলিশ আধিকারিকদের নিরপেক্ষতা নিয়ে দীর্ঘদিন ধরেই প্রশ্ন তুলছিল বিরোধী দলগুলি। তবে নবান্নের দাবি এই রদবদল রুটিন মেনেই হয়েছে। কলকাতার পুলিশ কমিশনার হয়েছেন সৌমেন মিত্র। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে সিআইডির এডিজি করা হয়েছে। 

এছাড়া বারাকপুরের পুলিশ কমিশনার হয়েছেন অজয় নন্দা। সেখানকার পুলিশ কমিশনার মনোজ ভার্মাকে সিআইএফ-এর আইজি করা হয়েছে। বিধাননগরের পুলিশ কমিশনার হয়েছেন সুপ্রতীম সরকার। সেখানকার পুলিশ কমিশনার মুকেশকে বারাসত রেঞ্জের ডিআইজি করা হয়েছে। হাওড়ার পুলিশ কমিশনার হয়েছেন সি সুধাকর। সেখানকার পুলিশ কমিশনার কুণাল আগরওয়ালকে মেদিনীপুর রেঞ্জের ডিআইজি করা হয়েছে। 

এছাড়া সিআইডির এডিজি সিদ্ধিনাথ গুপ্তাকে দক্ষিণবঙ্গের এডিজি করা হয়েছে। জ্ঞানবন্ত সিংকে সরিয়ে জাভেদ শামিমকে করা হয়েছে কলকাতার অতিরিক্ত পুলিশ সুপার (আইন – শৃঙ্খলা)। 

দিন কয়েকের মধ্যেই ঘোষণা হতে চলেছে রাজ্যের বিধানসভা নির্বাচন। তার পর রাজ্য প্রশাসনের নিয়ন্ত্রণ চলে যাবে জাতীয় নির্বাচন কমিশনের হাতে। তার পর ফের কোনও রদবদল হয় কি না সেটাই এখন দেখার। 

 

বন্ধ করুন