বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য
১০ এপ্রিল মেখলিগঞ্জে ভোটগ্রহণ। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)
১০ এপ্রিল মেখলিগঞ্জে ভোটগ্রহণ। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

  • ১০ এপ্রিল মেখলিগঞ্জে ভোটগ্রহণ।

একদা ফরওয়ার্ড ব্লকের শক্ত ঘাঁটি বলেই পরিচিত ছিল মেখলিগঞ্জ। ১৯৬২ থেকে ২০১১-র মধ্যে মেখলিগঞ্জ মানেই ফরওয়ার্ড ব্লক, সেটাই কার্যত নিয়ম হয়ে গিয়েছিল। মাঝে একবার কংগ্রেস জিতলেও অন্য ক্ষেত্রে এই সংরক্ষিত আসন থেকে জয়যুক্ত হয়েছে বামফ্রন্টের ছোটো শরিক।

২০১৬ সালে সেই জয়ের ধারাকে রুখে দেন তৃণমূল কংগ্রেস প্রার্থী অর্ঘ্য রায় প্রধান। যিনি আবার এখানকার বহু বারের জয়ী ফরওয়ার্ড ব্লক নেতা অমর রায় প্রধানের ছেলে। এবার যদিও লড়াইটা ভীষণ শক্ত। কারণ কোচবিহারে লোকসভা ভোটে এই কেন্দ্রে বিপর্যয়ের মুখে পড়েছে তৃণমূল। পদ্ম ফুটেছে উত্তরবঙ্গে। মেখলিগঞ্জেও লিড ছিল বিজেপির। এবার তাই প্রার্থী বদলেছে তৃণমূল। লড়বেন পরেশচন্দ্র অধিকারী। বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দধিরাম রায়। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন ফরওয়ার্ড ব্লকের গোবিন্দ রায়। এই তফসিলি আসনে এবার ত্রিমুখী হাড্ডাহাড্ডি লড়াই হবে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। বামেদের সমর্থন কমলেও এখনও সংগঠন অনেকাংশে অটুট। তাই নিশ্চিত ভাবে তারাও লড়াইয়ে থাকবে।

২০১৬-র বিধানসভা নির্বাচনে মেখলিগঞ্জ বিধানসভা নির্বাচনে জিতেছিলেন তৃণমূল প্রার্থী অর্ঘ্য রায় প্রধান । তিনি ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে পেয়েছিলেন ৪১.৩৫ শতাংশ ভোট। দ্বিতীয় হয়েছিলেন তৎকালীন ফরওয়ার্ড ব্লক প্রার্থী পরেশচন্দ্র অধিকারী। তিনি পেয়েছিলেন ৩২.১৭ শতাংশ ভোট। তবে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের নিরিখে মেখলিগঞ্জ বিধানসভায় তৃণমূলকে পিছনে ফেলে এগিয়ে আছে বিজেপি। এবার বিধানসভার ১ নম্বর আসন মেখলিগঞ্জে ভোট হচ্ছে ১০ এপ্রিল। চতুর্থ দফায় ভোট কোচবিহারে।-তে।

বন্ধ করুন