বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মিনাখাঁ বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন ঊষারানি মণ্ডল। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন জয়ন্ত মণ্ডল। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের প্রদ্যুৎ রায়।

মিনাখাঁ বিধানসভা কেন্দ্রটি মিনাখাঁ সমষ্টি উন্নয়ন ব্লক ও বাকজুরি, শালপুর, কুলতি, সোনাপুকুর শংকরপুর গ্রাম পঞ্চায়েতগুলি হাড়োয়া সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। মিনাখাঁ (তফসিলি জাতি) বিধানসভা কেন্দ্রটি বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

মিনাখাঁ পশ্চিমবঙ্গের অন্তর্গত উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। ২০১৬ সালে এই কেন্দ্রে জিতেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ঊষারানি মণ্ডল। তৃণমূল কংগ্রেসের প্রার্থী সিপিএমের দীনবন্ধু মণ্ডলকে হারিয়ে দেন। সেবছর জয়ের মার্জিন ছিল ৪২,৫৯৮। মিনাখাঁ বিধানসভা হল বসিরহাট লোকসভার অন্তর্গত। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী নুসরত জাহান এই আসনে জয়লাভ করেন। জয়ের মার্জিন ছিল ৩৫০,৩৬৯। নুসরত বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে পরাজিত করেন।

বন্ধ করুন