বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > করোনার টিকাকরণে বারাসত হাসপাতালে চরম অব্যবস্থার অভিযোগ
দূরত্ববিধি না মেনেই বারাসত হাসপাতালের টিকাকরণ কেন্দ্রে অপেক্ষারত টিকা গ্রহীতারা
দূরত্ববিধি না মেনেই বারাসত হাসপাতালের টিকাকরণ কেন্দ্রে অপেক্ষারত টিকা গ্রহীতারা

করোনার টিকাকরণে বারাসত হাসপাতালে চরম অব্যবস্থার অভিযোগ

  • টিকা নিতে আসা মানুষজনের অভিযোগ, টিকা গ্রহণের কোনও পরিকল্পিত ব্যবস্থা নেই বারাসত হাসপাতালে। যে যেমন আসছে তাঁকে টিকা দিয়ে দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা।

করোনার টিকাকরণ নিয়ে চরম বিশৃঙ্খলা বারাসত সদর হাসপাতালে। সোমবার সেখানে টিকা নিতে হাজির হন বহু মানুষ। মুখে মাস্ক থাকলেও ছিল না সোশ্যাল ডিসট্যান্সিংয়ের বালাই। এমনকী টিকাপ্রাপকদের তালিকা তৈরি করতে দেখা যায় সাধারণ মানুষকেই। 

টিকার অভাবে রাজ্যে দিন কয়েক ধরেই বন্ধ রয়েছে বেশ কিছু টিকাকরণ কেন্দ্র। তবে বারাসত জেলা হাসপতালে টিকাকরণ চলেছে অবাধেই। আর দেশে করোনার পরিস্থিতি গুরুতর হতেই সোমবার সেখানে হাজির হন প্রচুর মানুষ। তার মধ্যে অধিকাংশই প্রবীণ নাগরিক। তাদের সবার মুখে মাস্ক থাকলেও ছিল না দূরত্ববিধি মানার কোনও প্রবণতা। যার ফলে করোনা থেকে বাঁচতে টিকা নিতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে বলে মনে করছেন চিকিৎসকরা।

টিকা নিতে আসা মানুষজনের অভিযোগ, টিকা গ্রহণের কোনও পরিকল্পিত ব্যবস্থা নেই বারাসত হাসপাতালে। যে যেমন আসছে তাঁকে টিকা দিয়ে দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। কে কার পরে টিকা নেবেন তার তালিকা তৈরি করছেন সাধারণ মানুষই। 

হাসপাতাল সূত্রের খবর, কোভিশিল্ড ও কোভ্যাকসিন দুটিই দেওয়া হচ্ছে সেখানে। প্রবীণ ও কোমর্বিডিটি যাদের রয়েছে তাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন