বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী
ভোটের দিন এই গাড়ি চেপেই সন্দেশখালিতে তৃণমূল প্রার্থী (নিজস্ব চিত্র)
ভোটের দিন এই গাড়ি চেপেই সন্দেশখালিতে তৃণমূল প্রার্থী (নিজস্ব চিত্র)

গাড়িতে দলীয় প্রতীক, এমএলএ লেখা বোর্ড, সন্দেশখালিতে ঘুরলেন তৃণমূল প্রার্থী

  • সামনে লেখা বঙ্গধ্বণি যাত্রা। এর সঙ্গেই এমএলএ লেখা বোর্ড, তৃণমূলের প্রতীকও রয়েছে গাড়িতে, অভিযোগ বিজেপির

কমিশনের যাবতীয় নিয়মকে বুড়ো আঙুল দেখানোর অভিযোগ। এমএলএ লেখা বোর্ড গাড়িতে লাগিয়েই দিনভর ঘুরলেন সন্দেশখালির তৃণমূল প্রার্থী সুকুমার মাহাতো। বিজেপির দাবি, গাড়িতে তৃণমূলের প্রতীকও আঁকা ছিল বড় করে। সেই অবস্থাতেই বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ালেন তৃণমূল প্রার্থী। এনিয়ে তীব্র আপত্তি তুলেছেন বিজেপি নেতৃত্ব। তাঁদের অভিযোগ ভোটের দিনও ভোটারদের নানা প্রভাবিত করার চেষ্টা করেছেন বিদায়ী বিধায়ক তথা তৃণমূল প্রার্থী। সেকারণেই তিনি এমএলএ লেখা বোর্ড ও তৃণমূলের প্রতীক সম্বলিত গাড়ি নিয়েই বিভিন্ন এলাকায় ঘুরেছেন।

 কমিশনের কাছে এনিয়ে অভিযোগ জানিয়েছেন বিজেপি প্রার্থী ভাস্কর সর্দার। তিনি বলেন, 'তৃণমূল কংগ্রেসের প্রার্থী এমএলএ লেখা স্টিকার গাড়িতে লাগিয়েই বিভিন্ন জায়গায় ঘুরছেন। গাড়িতে তৃণমূলের ঘাসফুল প্রতীকও আঁকা রয়েছে। এর সঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিও রয়েছে গাড়ির পেছনে। এগুলি দিয়ে তিনি ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছেন। এনিয়ে কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছে'। অন্যদিকে এনিয়ে তৃণমূল প্রার্থী বলেন,' স্টিকার রয়ে গিয়েছে। তোলা হয়নি। সেই গাড়িটাই বের করা হয়ে গিয়েছে। এটা কোনও ব্যাপার নয়'।

কিন্তু বিজেপির স্পষ্ট অভিযোগ, তৃণমূল প্রার্থী বিষয়টি নানাভাবে হালকা করার চেষ্টা করছেন। কিন্তু গ্রামের মানুষের কাছে ভোটের দিন এটাই বড় ব্যাপার। তিনি ভোটের দিন এই ধরনের ছবি, প্রতীক ব্যবহার করে কার্যত প্রচার করেছেন। এটা কোনওভাবেই কাম্য নয়। এদিন পরিকল্পিতভাবেই তিনি এই ধরনের গাড়ি নিয়ে বেরিয়েছিলেন বলে অভিযোগ তুলেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপির আশা কমিশন গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখবে।

 

বন্ধ করুন