বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মুখ্যমন্ত্রী হিসাবে শপথ, 'মমতা দিদি'কে অভিনন্দন জানিয়ে ট্যুইট মোদীর

গত রবিবার গোটা বাংলায় সবুজ ঝড়ে যখন একে একে উড়ে যাচ্ছে গেরুয়া শিবির, সেই রাতেই ট্যুইট করে বাংলা জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ এবার বুধবার তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর চেয়ারে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফের ট্যুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে লিখেছেন, 'পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য মমতা দিদিকে অভিনন্দন"।

তবে রবিবার ফোন না করে শুধু ট্যুইট করা নিয়ে প্রশ্ন তুলেছিলেন খোদ মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন,  ‘‌ট্যুইট করাটা বড় বিষয় নয় ৷ এই প্রথম দেখলাম একজন প্রধানমন্ত্রী ফোন করলেন না৷ হতেই পারে তিনি জাতীয় স্বার্থে আরও বড় কোনও সমস্যা নিয়ে ব্যস্ত রয়েছেন৷ সেটা নিয়ে আমরা কিছু বলছি ন৷।’‌ আসলে প্রধানমন্ত্রীর এই ট্যুইটকে গুরুত্ব দিতে নারাজ ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ প্রধানমন্ত্রীর সৌজন্যবোধ নিয়েই কার্যত প্রশ্ন তুলে দিয়ে তাঁর আক্ষেপ ছিল, ‘‌এই প্রথম দেখলাম প্রধানমন্ত্রী ফোন করলেন না ।’‌ তবে এদিনও সেই ট্যুইটই করলেন প্রধানমন্ত্রী।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এবারের নির্বাচনপর্বে বঙ্গে প্রচারে এসে মোদীর মুখে বার বার শোনা গিয়েছিল দিদি-ই-ই-ই ও দিদি-ই-ই-ই ডাক। এই ডাক শুনে সমালোচনার ঝড় উঠেছিল তৃণমূলের অন্দরে। মোদীকে পালটা বিদ্ধ করেছিলেন তৃণমূলের নেতা নেত্রীরা। এদিনও শপথ গ্রহণের ক্ষেত্রে ট্যুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে সেই ‘দিদি’ বলেই সম্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

বন্ধ করুন