বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > গোপনে ‘ম্যাচ ফিক্সিং’ করেছে বাম - কংগ্রেস - তৃণমূল, দাবি মোদীর
রবিবার হলদিয়ায় দলীয় জনসভায় নরেন্দ্র মোদী। 
রবিবার হলদিয়ায় দলীয় জনসভায় নরেন্দ্র মোদী। 

গোপনে ‘ম্যাচ ফিক্সিং’ করেছে বাম - কংগ্রেস - তৃণমূল, দাবি মোদীর

  • এদিন মোদী বলেন, ‘বাংলায় আমাদের লড়াই তৃণমূলের বিরুদ্ধে। কিন্তু এদের গোপন বন্ধুদের থেকেও একটু সাবধানে থাকবেন। আপনারা খেলার মধ্যে ম্যাচ ফিক্সিংয়ের কথা হয়তো শুনেছেন। কিন্তু এখন বাম-কংগ্রেস আর তৃণমূল মিলে পর্দার পিছনে রাজনীতিতে ম্যাচ ফিক্সিং করছে।

বাংলায় ম্যাচ ফিক্সিং করেছে বাম – কংগ্রেস ও তৃণমূল। রবিবার হলদিয়ায় এভাবেই তিন বিরোধীকে একাসনে বসিয়ে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, দিল্লিতে বন্ধ ঘরে বৈঠক করে এই তিন রাজনৈতিক দল। বাম – কংগ্রেসকে ভোট দিয়ে তাই পাতা ফাঁদে পা দেবেন না বলে জনতাকে সতর্ক করেন তিনি।

এদিন মোদী বলেন, ‘বাংলায় আমাদের লড়াই তৃণমূলের বিরুদ্ধে। কিন্তু এদের গোপন বন্ধুদের থেকেও একটু সাবধানে থাকবেন। আপনারা খেলার মধ্যে ম্যাচ ফিক্সিংয়ের কথা হয়তো শুনেছেন। কিন্তু এখন বাম-কংগ্রেস আর তৃণমূল মিলে পর্দার পিছনে রাজনীতিতে ম্যাচ ফিক্সিং করছে। দিল্লিতে বাম-কংগ্রেস ও তৃণমূল বন্ধ ঘরে বৈঠক করে। একসঙ্গে রণনীতি তৈরি করে’।

প্রধানমন্ত্রীর দাবি, ‘করলে কংগ্রেস ও বামেরা চুক্তি করে রেখেছে। ৫ বছর তুমি লুঠতরাজ চালাও ৫ বছর আমরা চালাবো। কিন্তু বাংলায় বাম আর তৃণমূল শুধুমাত্র লোক দেখানো লড়াই করে। তাই বাম – কংগ্রেসকে ভোট দেওয়া মানে পর্দার পিছনে যে খেলা চলছে তার শিকার হওয়া। আমাদের সতর্ক থাকতে হবে আর অন্যদেরও সতর্ক করতে হবে। আমাদের এই ধোঁকাবাজির শিকার হলে চলবে না’।

রাজ্যের ক্ষমতা দখলে বিজেপির অন্যতম মাথা ব্যাথা বাম – কংগ্রেস জোট। এই জোটের ফলের ওপর অনেকটাই নির্ভর করছে বিজেপির জয় – পরাজয়। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাম – কংগ্রেস জোট হওয়ায় বিজেপিমুখি বহু বাম ও কংগ্রেসকর্মী জোটকেই ভোট দেবেন। অন্য একটি মহলের মতে, বাংলায় মেরুকরণ যে চেহারা নিয়েছে তাতে তৃণমূলের মুসলিম ভোট বাম – কংগ্রেস কাটতে পারে। সেক্ষেত্রে লাভ হবে বিজেপিরই।

 

বন্ধ করুন