বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ময়না বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য

ময়না বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য

আগামী ১ এপ্রিল ময়নায় ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

আগামী ১ এপ্রিল ময়নায় ভোটগ্রহণ হবে। 

এই বিধানসভায় এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন সংগ্রামকুমার দলুই। এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি প্রার্থী তথা প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের প্রার্থী মানিক ভৌমিক। 

মেদিনীপুর বিভাগের একটি জেলা পূর্ব মেদিনীপুর। এই জেলার উত্তরে হাওড়া জেলা রয়েছে। পূর্বে হুগলি নদী ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। আরও দক্ষিণে বঙ্গোপসাগর এবং পশ্চিমে পশ্চিম মেদিনীপুর ও ওড়িশা অবস্থিত। তমলুক এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। ময়না এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল ময়নায় ভোটগ্রহণ হবে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সংগ্রামকুমার দলুই জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ১০০,৯৮০৷ দ্বিতীয় স্থানে ছিলেন কংগ্রেসের মানিক ভৌমিক৷ তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৮৮,৮৫৬৷ তৃণমূলের প্রার্থী সংগ্রামকুমার দলুই তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের মানিক ভৌমিককে ১২,১২৪ ভোটে পরাজিত করেছিলেন।

২০০৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআইএমের শেখ মুজিবুর রহমান ২০৬ নম্বর ময়না কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের প্রফুল্লকুমার বারাইকে পরাজিত করেছিলেন তিনি। ২০০১ সালের নির্বাচনে বামপ্রার্থী দীপক বেরা তৃণমূল কংগ্রেসের ভূষণচন্দ্র দোলাই ও ১৯৯৬ সালে কংগ্রেসের মানিক ভৌমিককে পরাজিত করেছিলেন।আবার ১৯৯১ সালে মানিকবাবু সিপিআইএমের দীপক বেরাকে পরাজিত করেছিলেন। ১৯৮৭ সালে সিপিআইএমের পুলিন বেরা পরাজিত করেন কংগ্রেসের রেখারানি দেবকে। ১৯৭৭ ও ১৯৮২ সালে সিপিআইএমের পুলক বেরা কংগ্রেসের ভূষণচন্দ্র দোলাইকে এই আসনে পরাজিত করেছিলেন।১৯৬৭, ১৯৬৯, ১৯৭১ ও ১৯৭২ সালে টানা চারবার সিপিআইয়ের কানাইলাল ভৌমিক এই আসনে জয়ী হয়েছিলেন। ১৯৫৭ ও ১৯৬২ সালে কংগ্রেসের অনঙ্গমোহন দাস ময়না আসন থেকে জয়ী হয়েছিলেন। দেশের প্রথম নির্বাচনে সিপিআইয়ের কানাইলাল ভৌমিক ময়না আসন থেকে জয়ী হয়েছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

হাওড়া-বর্ধমান লাইনে রক্ষণাবেক্ষণ দু'মাস ধরে,দুর্ভোগ পোহাতে হবে লোকাল যাত্রীদের? অরিজিতের পর এবার রহমানের গান গেয়ে তাক লাগলেন বাংলার শুভ,কেঁদে ফেললেন মুগ্ধ নেহা ফিট থাকলে কাজে ফিরে আসুন, স্টেজ ৪ ক্যানসারে আক্রান্ত মহিলাকে অনুরোধ বসের পরিবারের কেউ সরকারি চাকরি না করলে নিয়োগ পরীক্ষায় ১০ মার্কস গ্রেস, ঘোষণা CM-এর ছেলেকে সাক্ষী রেখে আংটি বদল, বিয়েও করবেন,দ্বিতীয়বার আইবুড়োভাত খেলেন রূপাঞ্জনা ভোট চুরি কীভাবে রুখবেন? শিখুন হাতেনাতে, বাংলায় ট্রেনিং কোর্স করাচ্ছে বিজেপি সারা, কৃতি থেকে বরুণ, দিলজিতের কনসার্টে কেমন সেজে হাজির হয়েছেন সেলেবরা '২৩ বছরে প্রথম...' মুক্তির ২৫ সপ্তাহ পর কোন নতুন রেকর্ড গড়ল বিক্রান্তের ১২ ফেল? শরীরের ক্ষত চিহ্ন, ঘরে চাপ রক্ত, বরানগরে উদ্ধার একই পরিবারের ৩ প্রজন্মের মৃতদেহ স্বাস্থ্য বিমার নিয়মে বড় পরিবর্তন আনল IRDAI, কোন স্বস্তি পাবেন পলিসিধারকরা?

Latest IPL News

CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.