বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বামেদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধর্মতলায় ধুন্ধুমার
বৃহস্পতিবার এসএন ব্যানার্জি রোডে বামেদের মিছিল। 
বৃহস্পতিবার এসএন ব্যানার্জি রোডে বামেদের মিছিল। 

বামেদের নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধর্মতলায় ধুন্ধুমার

  • অভিযোগ, পুলিশি বাধার মুখে আধলা ইট ছুড়তে শুরু করেন বাম যুবারা। পালটা জলকামান ব্যবহার শুরু করে পুলিশ।

বাম যুবাদের নবান্ন অধিবেশনে কেন্দ্র করে বৃহস্পতিবার ধুন্ধুমার বাঁধে ধর্মতলায়। বেকারদের চাকরি, CAA ও কৃষি বিল প্রত্যাহার-সহ একাধিক দাবিতে এদিন নবান্ন অভিযানে নামে বাম যুবারা। তবে রাজনৈতিক মহলের মতে বিধানসভা নির্বাচনের মুখে সংগঠনকে চাঙ্গা করতে বামেদের এক কর্মসূচি। এদিন পুলিশের সঙ্গে বাম যুবাদের সংঘর্ষে বেশ কয়েকজন আন্দোলনকারী ও পুলিশকর্মী আহত হয়েছেন বলে জানা গিয়েছে। 

এদিন এস এন ব্যানার্জি রোড ধরে বাম যুবাদের মিছিল নবান্নের দিকে এগোতেই ধর্মতলায় ব্যারিকেড করে মিছিল আটকায় পুলিশ। আগে থেকেই সেখানে তৈরি ছিল কমব্যাট ফোর্স, জলকামান ও টিয়ার গ্যাস। ডোরিনা ক্রসিংয়ে বাম যুবারা ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে বাধা দেন পুলিশকর্মীরা। ধুন্ধুমার বাঁধে ধর্মতলায়। 

অভিযোগ, পুলিশি বাধার মুখে আধলা ইট ছুড়তে শুরু করেন বাম যুবারা। পালটা জলকামান ব্যবহার শুরু করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেল। তাতে বেশ কয়েকজন আন্দোলনকারী আহত হয়েছেন। আন্দোলনকারীদের ছোড়া ইটে আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী। বামেদের কর্মসূচির জেরে স্তব্ধ হয়ে যায় মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকা। 

এর পর পুলিশের হামলার অভিযোগ তুলে মৌলালিতে অবস্থান বিক্ষোভে বসার সিদ্ধান্ত নেয় বাম নেতৃত্ব। তবে কিছুক্ষণের মধ্যে লাঠি চালিয়ে সেই অবরোধ তুলে দেয় পুলিশ।

 

বন্ধ করুন