বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নৈহাটি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের পার্থ ভৌমিক

নৈহাটি (পশ্চিমবঙ্গ বিধানসভা) ভোট 2021 LIVE: জয়ী তৃণমূলের পার্থ ভৌমিক

নৈহাটি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

নৈহাটি বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

নৈহাটি বিধানসভা নির্বাচনে ৭৭,৭৫৩ ভোট পেয়ে জয়ী তৃণমূলের পার্থ ভৌমিক। অন্যদিকে বিজেপি প্রার্থী ফাল্গুনী পাত্র পরাজিত হয়েছেন।
 

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন পার্থ ভৌমিক। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন ফাল্গুনী পাত্র। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে দাঁড়িয়েছেন সিপিএমের ইন্দ্রাণী কুণ্ডু মুখোপাধ্যায়।

উত্তর ২৪ পরগনা জেলা কলকাতা শহরের উত্তরপূর্ব দিকের একটি জেলা। জেলাটি প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত। ১৯৮৩ সালে ডঃ অশোক মিত্রের প্রশাসনিক সংস্কার কমিটি এই জেলাকে বিভাজনের সুপারিশ করেন। ১৯৮৬ সালের ১ মার্চ ২৪ পরগণা জেলাটিকে দু’‌ভাগ করে ওই জেলার উত্তরাংশ নিয়ে উত্তর ২৪ পরগণা জেলা স্থাপন করা হয়৷ এর প্রশাসনিক ভবন ও সদর দপ্তর বারাসত শহরে অবস্থিত৷ বারাসত, বারাকপুর, বনগাঁ, বসিরহাট, বিধাননগর এই পাঁচটি মহকুমা নিয়ে উত্তর ২৪ পরগনা জেলা গঠিত হয়েছে।

নৈহাটি (বিধানসভা কেন্দ্র) উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। নৈহাটি বিধানসভা কেন্দ্রটি নৈহাটি পৌরসভা, জেটিয়া, কাঁপা-চাকলা, মাঝিপাড়া-পলাশি ও শিবদাসপুর গ্রাম পঞ্চায়েতগুলি ব্যারাকপুর-১ সমষ্টি উন্নয়ন ব্লকের অন্তর্গত। নৈহাটি বিধানসভা কেন্দ্রটি ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থ ভৌমিক জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৭৪ হাজার ৫৭৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৪৫ হাজার ৪২৯৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থ ভৌমিক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়কে ২৮ হাজার ৬২৮ ভোটে পরাজিত করেন। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের পার্থ ভৌমিক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের রঞ্জিত কুণ্ডুকে পরাজিত করেন।

২০০৬, ২০০১ ও ১৯৯৬ সালের বিধানসভা নির্বাচনে, সিপিআইএমের রঞ্জিত কুণ্ডু নৈহাটি কেন্দ্র থেকে জয়ী হন। ২০০৬ সালে তৃণমূল কংগ্রেসের ধিল্লোন সরকার, ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের তরুণ অধিকারী ও ১৯৯৬ সালে কংগ্রেসের তরুণ অধিকারীকে পরাজিত করেন রঞ্জিত। ১৯৯১ সালে কংগ্রেসের তরুণ অধিকারী এই কেন্দ্রে জয়ী হন। জনতা দলের শ্যামল ভট্টাচার্য ও ১৯৮৭ সালে সিপিআইএমের গোপাল বাসুকে পরাজিত করেন তিনি। আবার ১৯৮২ সালে সিপিআইএমের অজিত বসু এই আসনে জয়ী হয়েছিলেন। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের রঞ্জিত ভট্টাচার্যকে পরাজিত করেন।তারও আগে ১৯৭৭ সালে

সিপিআইএমের গোপাল বসু এই আসনে জেতেন। তিনি কংগ্রেসের জগদীশ চক্রবর্তীকে হারিয়ে দেন। তার আগে ১৯৭২ সালের নির্বাচনে কংগ্রেসের তারাপদ মুখোপাধ্যায় এই আসনে জিতেছিলেন। ১৯৭১ ও ১৯৬৯ সালে সিপিআইএমের গোপাল বসু এই আসনে জিতেছিলেন। আবার ১৯৬৭ সালে কংগ্রেসের জি ভট্টাচার্য এই আসন জেতেন। ১৯৬২ ও ১৯৫৭ সালে সিপিআইয়ের গোপাল বসু জয়ী হন। ১৯৫১ সালের দেশের প্রথম নির্বাচনে কংগ্রেসের সুরেশচন্দ্র পাল নৈহাটি কেন্দ্র থেকে জিতেছিলেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.