বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > BJP স্কিমের উপর চলে, আর তৃণমূল স্ক্যামের উপর চলে : মোদী
Bankura: Prime Minister Narendra Modi waves at the crowd during a public meeting ahead of the West Bengal Assembly Polls, in Bankura, Sunday, March 21, 2021. (PTI Photo)(PTI03_21_2021_000103B) (PTI)
Bankura: Prime Minister Narendra Modi waves at the crowd during a public meeting ahead of the West Bengal Assembly Polls, in Bankura, Sunday, March 21, 2021. (PTI Photo)(PTI03_21_2021_000103B) (PTI)

BJP স্কিমের উপর চলে, আর তৃণমূল স্ক্যামের উপর চলে : মোদী

  •  প্রথম দফার ভোটের আগে শেষ রবিবার ছিল। আর সেদিন প্রচারে ফাঁক রাখল না কোনও পক্ষই।

প্রথম দফার ভোটের আগে শেষ রবিবার। আর সেদিন প্রচারে ফাঁক রাখতে চাইছে না কোনও পক্ষই। একইদিনে বাংলায় সভা করলেন নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। দু'জনে রাজ্যে প্রচার সেরে গেলেও একইদিনে জনসভা করেননি। রবিবার দুপুর একটা থেকে বাঁকুড়ায় তিলাবেদিয়া মাঠে সভা করবেন মোদী। তার আগে বেলা ১২ টা ৩০ মিনিটে এগরায় জনসভা করেন শাহ। সেখানেই বিজেপিতে যোগ দিলেন তৃণমূল সাংসদ শিশির অধিকারী। অন্যদিকে দক্ষিণ কাঁথির কেওড়ানালা, উত্তর কাঁথির লোকাল বোর্ড বাসস্ট্যান্ড এবং নন্দকুমারের মহারাজা হাইস্কুল খেলার মাঠে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

21 Mar 2021, 07:53:21 PM IST

আমি মানুষের কথা বলি বলে দিদির আমার মুখও দেখতে ইচ্ছা করে না: মোদী

আমি মানুষের কথা বলি বলে দিদির আমার মুখও দেখতে ইচ্ছা করে না: মোদী -- আরও পড়ুন এখানে ক্লিক করে

21 Mar 2021, 07:52:57 PM IST

আমি মানুষের কথা বলি বলে দিদির আমার মুখও দেখতে ইচ্ছা করে না: মোদী

আমি মানুষের কথা বলি বলে দিদির আমার মুখও দেখতে ইচ্ছা করে না: মোদী -- আরও পড়ুন এখানে ক্লিক করে

21 Mar 2021, 07:51:27 PM IST

তৃণমূলের দেওয়াল লিখনকে হাতিয়ার করে মমতাকে আক্রমণ মোদীর

তৃণমূলের দেওয়াল লিখনকে হাতিয়ার করে মমতাকে আক্রমণ মোদীর -- আরও পড়ুন এখানে ক্লিক করে

21 Mar 2021, 07:44:27 PM IST

'নয়া বোতলে পুরনো বিষ', নাম না করে শুভেন্দুদের কটাক্ষ কানহাইয়ার

পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বাম প্রার্থীর সমর্থনে প্রচারে এলেন কানহাইয়া কুমার। সেখানে নাম না করে শুভেন্দু অধিকারীদের মতো ‘দলবদলু’ নেতাদের কটাক্ষ করেন। দাইতলা বাজার সংলগ্ন জনসভা থেকে তরুণ নেতা বলেন, ‘আপনারা বামফ্রন্টের সরকার দেখেছেন। আপনারা দিদির সরকারও দেখছেন। আর যে লোকেরা পরিবর্তনের নামে সরকারে আসার চেষ্টা করছেন, তাঁদেরও আপনারা খুব ভালোভাবেই চেনেন। যাঁদের ছবি আগে দিদির আশপাশে লাগানো থাকত, আজকাল তাঁদের ছবি মোদীর আশপাশে রাখা থাকে। এটাই শুধু পার্থক্য। নতুন বোতলে, নতুনভাবে পুরনো বিষ এসেছে।’

21 Mar 2021, 07:43:37 PM IST

পঞ্চায়েতে আমরাই ভোট লুঠ করেছি, BJP-তে পাপ মুক্ত হয়েছি : অর্জুন

পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে ভোট লুঠের অভিযোগ তুললেন বিজেপি সাংসদ অর্জুন সিং। তাঁরাও সেই কাজ করেছিলেন বলে স্বীকার করে নিয়েছেন ব্যারাকপুরের সাংসদ। বিজেপি প্রার্থীর প্রচারে রবিবার আমডাঙায় আসেন অর্জুন। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমি কেন মনে করি? আমরাই তো (লুঠ) করেছিলাম ভাই, তৃণমূল কংগ্রেস করতাম তখন, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, লুঠে নাও, আমরা সেই কাজ করেছিলাম।’ ২০১৮ সালের পঞ্চায়েত ভোটে যে সন্ত্রাসের অভিযোগ উঠেছিল, তা নিয়ে তৃণমূল কংগ্রেসকে অস্বস্তিতে পড়তে হয়েছে। শনিবার সাংসদ সৌগত রায়ও কার্যত সেই ‘প্রহসনের’ অভিযোগ মেনে নিয়েছেন। সেই রেশ ধরে রবিবার অর্জুন বলেন, ‘এখন মমতা বুঝতে পেরেছেন কী হয়েছে, আমরা তো পাপমুক্ত হয়েছি। বিজেপিতে এসে আমরা পাপমুক্ত হয়ে সবার থেকে ক্ষমা চেয়ে নিয়েছি। এটা নতুন কোনও বিষয় নয়।’

21 Mar 2021, 04:20:53 PM IST

আগে থেকেই অজুহাত খুঁজছেন মমতা, দিন-রাত সবসময় হারের জুজু দেখছেন : মোদী

মোদী : এখন থেকেই অজুহাত খুঁজতে শুরু করেছেন। এখন দিদি ইভিএমের দোষ খুঁজছেন। দিদি, যে ইভিএমের জন্য আপনি ক্ষমতায় এলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন। আপনি দিন এবং রাতেও পরাজয়ের জুজু দেখছেন।

21 Mar 2021, 04:18:00 PM IST

BJP স্কিমের উপর চলে, আর তৃণমূল স্ক্যামের উপর চলে : মোদী

মোদী : এখানকার শিল্পীদের হাতে জাদু আছে। টেরাকোটা, ডোকরা, বালুচরি শিল্পের সঙ্গে আত্মনির্ভর ভারতের যোগ আছে। বিজেপি সরকার স্কিমের উপর চলে, আর তৃণমূল সরকার স্ক্যামের উপর চলে। তৃণমূল সরকারের মন্ত্র হল - যেখানে স্কিম, সেখানেই স্ক্যাম।

21 Mar 2021, 04:13:52 PM IST

বঙ্গে বিজেপি ক্ষমতায় এলে প্রতিটি গ্রামে ইন্টারনেট পরিষেবা : মোদী

মোদী : বাংলায় বিজেপি ক্ষমতায় এলে প্রতিটি গ্রামে ইন্টারনেট পরিষেবার জন্য অপটিকাল ফাইবার তৈরি বসানো হবে।

21 Mar 2021, 04:11:21 PM IST

নয়া ভোটারদের ভোট টানার চেষ্টা মোদীর

মোদী : এবার যাঁরা প্রথমবার ভোট দিতে চলেছেন, তাঁদের কাছে সোনার বাংলা গড়তে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি।

21 Mar 2021, 04:07:57 PM IST

১০ বছর ধরে বাংলার মানুষের সঙ্গে খেলে এখনও ভরেনি? আবার খেলা হবে বলছেন : মোদী

মোদী : এখানে বিনিয়োগ, চাকরি কোথায়? শুধু ১০ বছর বাংলার সঙ্গে খেলে আপনার মন এখন ভরেনি? এখন বলছেন যে খেলা হবে। পশ্চিমবঙ্গ ঠিক করে নিয়েছে যে খেলা শেষ হবে। উন্নয়ন শুরু হবে। গত ১০ বছর ধরে দিদির সরকার  অজিত মুর্মুর মতো অনেক আদিবাসী দিদির খেলার জন্য প্রাণ হারিয়েছেন। 

21 Mar 2021, 04:03:35 PM IST

আমার মাথায় পা রাখতে পারেন দিদি, কিন্তু বাংলার উন্নয়নে লাথি মারতে দেব না : মোদী

নরেন্দ্র মোদী : দিদির লোকেদের এমন অবস্থা যে দিদির পায়ের তলায় আমার মাথা রাখছেন। এটা বাংলার সংস্কৃতির অপমান। আমার মাথা সবসময় দেশের ১৩০ কোটি মানুষের সেবায় নিচু করে রাখি। দিদি, আমার মাথায় পা রাখতে পারেন। আমায় লাথিও মারতে পারেন। তবে দিদি কান খুলে শুনে নিন, বাংলার উন্নয়ন, বাংলার মানুষের স্বপ্নে লাথি মারতে দেব না।

21 Mar 2021, 04:03:02 PM IST

দিদি, ১০ বছর আগে এই চেহারা দেখালে বাংলায় ক্ষমতায় আসতে পারতেন না : মোদী

মোদী : যদি ১০ বছর আগে আপনার এই চেহারা দেখাতেন, তাহলে বাংলায় সরকার গড়তে পারতেন না।

21 Mar 2021, 03:57:56 PM IST

দিদি, ও দিদি! দুর্নীতির খেলা চলবে না, চলবে না : মোদী

নরেন্দ্র মোদী : দিদি, ও দিদি! দুর্নীতির খেলা চলবে না, চলবে না। বিজেপি এলে মায়ের পুজো হবে। মানুষের সম্মান হবে। রামপাড়ার খবর সারা দেশ জানে। রামের বনবাসের সঙ্গে আদিবাসীদের যোগাযোগ অত্যন্ত মজবুত। তোষামদের রাজনীতি করছেন মমতা।

21 Mar 2021, 03:55:12 PM IST

বাঁকুড়া থেকেই স্পষ্ট ২ মে দিদি যাচ্ছেন, আসল পরিবর্তন আসছে : মোদী

নরেন্দ্র মোদী : লোকসভা ভোটের আগে যখন বাঁকুড়ায় এসেছিলাম, তথন কী না কী করেছিল দিদি। রাস্তা আটকে দেওয়া হয়েছিল। চেয়ার পর্যন্ত দেওয়া হয়নি। এখানকার মানুষকে ভয় দেখানো হয়েছিল। আমি বাঁকুড়ার মানুষের প্রশংসা করতে চাই যে সেইসব ভয় দেখানো সত্ত্বেও তাঁরা ভোটে বিজেপিকে জিতিয়েছিলেন। বাঁকুড়ার মানুষের এই উদ্দীপনা থেকে স্পষ্ট যে ২ মে দিদি যাচ্ছেন। আসল পরিবর্তন আসছে। আসল পরিবর্তন বাংলার উন্নয়নের জন্য, আসল পরিবর্তন বাংলার গৌরব বৃদ্ধির জন্য, আসল পরিবর্তন এমন সরকার আনার জন্য যে সরকার গরিবদের সহায়তা করবে।

21 Mar 2021, 03:50:59 PM IST

‘জয় জোহার’ দিয়ে ভাষণ শুরু মোদীর

বাংলায় নরেন্দ্র মোদী বললেন, ‘নমস্কার, আপনারা কেমন আছেন? জয় জোহার। লালামাটির দেশ এই বাঁকুড়া। এই লালমাটির ধুলোয় আমার মন ভুলায় রে। এই পবিত্র মাটিকে আমি প্রণাম করি।’

21 Mar 2021, 03:31:04 PM IST

বাঁকুড়ার জনসভায় মোদী লাইভ

বাঁকুড়ার জনসভায় নরেন্দ্র মোদী।

21 Mar 2021, 03:01:00 PM IST

নন্দকুমারের জনসভায় মমতা

নন্দকুমারের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়।

21 Mar 2021, 02:58:36 PM IST

‘বিজেপি মানে ভারতীয় জঘন্য পার্টি’, কটাক্ষ মমতার

নন্দকুমারের জনসভায় মমতা বলেন, ‘বিজেপি মানে ভারতীয় জঘন্য পার্টি।’ আরও বলেন, ‘আমি অনেক প্রধানমন্ত্রী দেখেছি। কিন্তু এরকম প্রধানমন্ত্রীকে দেখিনি।’

21 Mar 2021, 02:28:01 PM IST

'আমি কাজ করেছি, নিজেদের নাম বসিয়েছে গদ্দাররা', নাম না করে অধিকারীদের তোপ মমতার

'আমি কাজ করেছি, নিজেদের নাম বসিয়েছে গদ্দাররা', নাম না করে অধিকারীদের তোপ মমতার – আরও পড়ুন 

21 Mar 2021, 02:26:15 PM IST

আগে থেকেই বিজেপিকে সমর্থন করছিলাম, আজ যোগ দিলাম : শিশির

শিশির অধিকারী : আমি বলেছি, মোদীজির সঙ্গে আছি। চিরকাল যুদ্ধ করেছি, এখনও করে যাবে। মেদিনীপুরের সম্মান বাঁচাতে লড়াই। নন্দীগ্রামে বিপুল ভোটে জিতবে শুভেন্দু। পূর্ব মেদিনীপুরে তৃণমূল সাফ হয়ে যাবে। আগে থেকেই (শুভেন্দুর বিজেপির যোগদানের পর থেকে) বিজেপিকে সমর্থন করছিলাম। লোকজনকে বলছিলাম। আজ আনুষ্ঠানিকভাবে যোগ দিলাম।

21 Mar 2021, 01:11:07 PM IST

‘ভাইপোর’ কাটমানি মমতার কাছে আসে, তাই মাত্র ৫০০ টাকা বলছেন : শাহ

অমিত শাহ : সব কাজে কাটমানি দিতে হচ্ছে। তোলাবাজি হচ্ছে। আর মমতাদিদি বলেন যে ৫০০ টাকা নিয়েছে, তাতে কী হয়েছে। আরে মমতাদিদি আপনার বিষয়টা আলাদা। ভাইপোর কাটমানি আপনার কাছে আসে। বাংলার গরিব শ্রমিক, মৎস্যজীবীদের কাছে ৫০০ টাকা অনেক বড়। বিজেপি ক্ষমতায় এলে আপনাদের পাঁচ আনাও কাটমানি দিতে হবে না।

21 Mar 2021, 01:05:56 PM IST

'আমি একটা গাধা, বুঝতেই পারিনি গদ্দাররা এত টাকা করেছে', তোপ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় : নির্বাচনের সময় দেখবেন, কাউকে ৫০০ টাকা, কাউকে ১,০০০ টাকা দিচ্ছে। গদ্দারদের অনেক টাকা তো। করে খেয়েছে, আমি বুঝতে পারিনি। আমি একটা বড় গাধা জানেন তো। আমি নিজে নিজেকে গাধা বলছি, কারণ আমি বুঝতে পারিনি যে এঁদের এত গুণ। লুঠ-দাঙ্গা-মানুষ - ওঁদের এত গুণ আমি জানতাম না। এত টাকা করেছে যে সেই টাকা বাঁচানোর জন্য পালিয়েছে। জ্যোতির্ময়দা বলছেন, ৫,০০০ কোটি টাকা। কাঁথি সমবায় ব্যাঙ্ক-সহ অনেক সমবায় ব্যাঙ্ক আছে। আমি জানি না, আসলে কত কোটি টাকা করেছে। এরা এখন হাজার-হাজার কোটি টাকার মালিক।

21 Mar 2021, 12:45:31 PM IST

প্রতিশ্রুতির বন্যা শাহের

অমিত শাহ : কেন্দ্রীয় প্রকল্পের আওতায় মমতাদিদি যে ১৮,০০০ টাকা আটকে দিয়েছেন, তার পাশাপাশি বিজেপি ক্ষমতায় এলে চাষিদের বছরে ১০,০০০ টাকা দেওয়া হবে। মৎস্যজীবীদের বছরে ৬,০০০ টাকা দেওয়া হবে। সপ্তম বেতন কমিশন লাগু করা হবে। শিক্ষকদের বেতন বাড়ানো হবে। মাহিষ্য সমাজকে ওবিসি শ্রেণির আওতায় আনা হবে। সরকারি চাকরিতে মহিলাদের ৩৩ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে।

21 Mar 2021, 12:42:08 PM IST

মমতা ‘ভাইপো’-কে মুখ্যমন্ত্রী করতে চান, সোনার বাংলা চায় বিজেপি : শাহ

অমিত শাহ : মমতাদিদি চান যে ভাইপো মুখ্যমন্ত্রী হোক। আর মোদীজি চান যে সোনার বাংলা গড়ে উঠুক। পাঁচ বছরের মধ্যে আমরা সোনার বাংলা তৈরি করব।

21 Mar 2021, 12:38:42 PM IST

পাঁচ বছরে বাংলাকে অনুপ্রবেশকারীমুক্ত করব : শাহ

অমিত শাহ : মমতাদিদি কি পাঁচ বছরে অনুপ্রবেশকারীদের তাড়াতে পেরেছেন? নরেন্দ্র মোদীদের জিতিয়ে দিন, আমরা বাংলাকে অনুপ্রবেশকারীমুক্ত করে দেব। বাংলায় দুর্গাপুজো এবং সরস্বতী পুজোর জন্য আদালতে যেতে হয়। বিজেপি ক্ষমতায় এলে দুর্গাপুজো এবং সরস্বতী পুজো আটকাবে না।

21 Mar 2021, 12:36:04 PM IST

দক্ষিণ কাঁথিতে জনসভা মমতার

দক্ষিণ কাঁথিতে জনসভা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

21 Mar 2021, 12:28:57 PM IST

এগরায় শাহের জনসভা লাইভ

এগরায় অমিত শাহের জনসভা। হাজির আছেন শিশির অধিকারী। তিনি বলেন, ‘ব্যথা-যন্ত্রণা নিয়ে বিজেপিতে এসেছি।’ সঙ্গে বলেন, ‘মোদীজির আশীর্বাদে বাংলাকে রক্ষা করুন। বাংলাকে অবিচারের হাত থেকে বাঁচান।’ ভাষণের শেষে ‘জয় শ্রীরাম’ স্লোগানও তুললেন শিশির।

21 Mar 2021, 12:28:57 PM IST

শাহের জনসভায় যাচ্ছি, জানিয়ে দিলেন শিশির

শিশির অধিকারী : আজ এগরায় অমিত শাহের জনসভায় যোগ দিতে চলেছি।

21 Mar 2021, 12:04:50 PM IST

আগামী ২৪ মার্চ বিজেপিতে যোগ দিতে পারেন দিব্যেন্দু, জেলাজুড়ে তুমুল জল্পনা

আগামী ২৪ মার্চ বিজেপিতে যোগ দিতে পারেন দিব্যেন্দু, জেলাজুড়ে তুমুল জল্পনা -- আরও পড়ুন

21 Mar 2021, 12:04:15 PM IST

ভোটের আগে শেষ রবিবার প্রচারে মোদী-শাহ, ঝড় তুলতে তৈরি মমতা-অভিষেকও

প্রথম দফার ভোটের আগে শেষ রবিবার। আর সেদিন প্রচারে ফাঁক রাখতে চাইছে না তৃণমূল কংগ্রেস এবং বিজেপি কোনও পক্ষই। একইদিনে বাংলায় সভা করছেন নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। দু'জনে রাজ্যে প্রচার সেরে গেলেও একইদিনে জনসভা করেননি। রবিবার দুপুর একটা থেকে বাঁকুড়ায় তিলাবেদিয়া মাঠে সভা করবেন মোদী। তার আগে বেলা ১২ টা ৩০ মিনিটে এগরায় জনসভা করবেন শাহ। সেখানেই বিজেপিতে যোগ দিতে চলেছেন তৃণমূল সাংসদ শিশির অধিকারী। অন্যদিকে দক্ষিণ কাঁথির কেওড়ানালা, উত্তর কাঁথির লোকাল বোর্ড বাসস্ট্যান্ড এবং নন্দকুমারের মহারাজা হাইস্কুল খেলার মাঠে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি পাঁশকুড়া, ময়না এবং চণ্ডীপুরে প্রচার জনসভা করতে চলেছেন অভিষেক।

বন্ধ করুন