বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কংগ্রেসের কালো হাত ফর্সা হয়ে গেল কী করে? বামেদের প্রশ্ন মোদীর
রবিবার ব্রিগেডে নরেন্দ্র মোদী।  (AP)
রবিবার ব্রিগেডে নরেন্দ্র মোদী।  (AP)

কংগ্রেসের কালো হাত ফর্সা হয়ে গেল কী করে? বামেদের প্রশ্ন মোদীর

  • ব্রিগেডে দাঁড়িয়ে বাম - কংগ্রেস জোটকে আক্রমণ করলেন মোদী।

ব্রিগেড থেকে বিধানসভা নির্বাচনে বাংলায় বাম কংগ্রেস জোটকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রশ্ন তুললেন, এক সময় যে কালো হাত ভেঙে ফেলার কথা বলতেন বামপন্থীরা, আজ তা ফর্সা হয়ে গেল কী করে? 

এদিন মোদী বলেন, ‘স্বাধীনতার পর কয়েক বছর বাংলায় উন্নয়নের কাজ হয়েছে। তার পর থেকে এখানে শুরু হয়েছে ভোটব্যাঙ্কের রাজনীতি। আর সেই রাজনীতিকেই এগিয়ে নিয়ে গিয়েছে বামপন্থীরা’। 

এর পরই বামেদের আক্রমণ করে মোদী বলেন, ‘আপনাদের মনে থাকবে, বামপন্থীরা কী বলতেন। বলতেন, কংগ্রেসের কালো হাত ভেঙে দেও গুঁড়িয়ে দেও। এই স্লোগান দিয়ে বামপন্থীরা ক্ষমতায় এসে তিন দশক শাসন করেছিল। আমি প্রশ্ন করতে চাই, আজ সেই কালো হাতের কী হল রে? কালো হাত কী করে ফর্সা হলো রে? যে হাত একদিন তারা ভেঙে ফেলার কথা বলতেন, আজ সেই হাতেরই আশীর্বাদ নিয়ে ওরা চলছে’। 

এদিনের সমাবেশে বামেদের নিয়ে এতটুকুই শব্দ খরচ করেছেন মোদী। যাতে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এবারের ভোটে বাম – কংগ্রেস জোট তেমন কোনও দাগ কাটতে পারবে বলে মনে করছে না বিজেপি। তবে মোদীর কথায় স্পষ্ট, তাদেরকে উপেক্ষা করতেও রাজি নয় গেরুয়া শিবির।

 

বন্ধ করুন